48 জন দেখেছেন
"স্বপ্নের ব্যাখ্যা" বিভাগে জিজ্ঞাসা করেছেন (75 পয়েন্ট)
১/স্বপ্নে কোনো প্রিয় বস্তুটি চুরি হতে দেখার মানে কি ? ২/স্বপ্নে নিজের টাকা ব্যাগ থেকে পরে যাওয়া ও পরবর্তীতে তা কুড়িয়ে তোলার মানে কি ?

1 উত্তর

0 পছন্দ 0 জনের অপছন্দ
উত্তর প্রদান করেছেন (1,768 পয়েন্ট)

আমাদের Subconscious Mind বা অবচেতন মন যে কি করে বা কি ভাবে সেটা আমাদের নিজেদেরই জানা নেই। স্বপ্ন প্রকৃত পক্ষে আমাদের অবচেতন মনের খেলা বলা চলে। 

কাজেই এমন কোন ব্যাখ্যা দেওয়া সম্ভব না যে আপনি অমূক স্বপ্ন দেখেছেন তাই আপনার অমূক ঘটনা ঘটবে। 

কাজেই আপনি যা দেখেছেন সেটার বিশেষ কোন বিজ্ঞান সম্মত ব্যাখ্যা নেই। হয়ত মানসিক দুশ্চিন্তাই এর মূল কারণ। তাই চিন্তা না করে সাবধানতা অবলম্বন করতে পারেন।


আর যদি ইসলামিক ব্যাখ্যা দেই তাহলে বলতে হয় কারো স্বপ্ন যদি ভাল হয় তাহলে সেটা মানা যাবে। মানে শরীয়ত সম্মত কিছু দেখলে সেটা Accepted. কিন্তু আজেবাজে কিছু দেখলে ধরে নিতে হবে সেটা শয়তানের উসকানি টাইপের কিছু। আর  আমার জানা মতে সাধারণ মানুষের স্বপ্ন নিয়ে কোন ভবিষ্যৎ বাণী করা করা উচিৎ হবে না। 

শুধু মাত্র নবী রাসূলগণের স্বপ্ন ছিল তাদের জন্য আল্লাহ্‌র পক্ষ থেকে বার্তা ।

কাজেই ইসলাম মোতাবেক বিচার করলে যেটা দাড়াচ্ছে সেটা হল আপনি 2 টি সাধারণ ঘটনা দেখেছেন যেগুলো আমাদের অনেকের সাথেই বাস্তবে ঘটে থাকে। কাজেই আপনি সাবধানে চলতে পারেন এ ধরণের ঘটনা এড়ানোর জন্য।


ধন্যবাদ। 


(আমার সীমিত জ্ঞান অনুযায়ী উত্তর দিলাম। ভুল কিছু বলে থাকলে ক্ষমাপ্রার্থী)

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

1 উত্তর
07 ডিসেম্বর "স্বপ্নের ব্যাখ্যা" বিভাগে জিজ্ঞাসা করেছেন দীপ্ত রায় (75 পয়েন্ট)

270,199 টি প্রশ্ন

353,122 টি উত্তর

104,628 টি মন্তব্য

143,213 জন নিবন্ধিত সদস্য



বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
* বিস্ময়ে প্রকাশিত সকল প্রশ্ন বা উত্তরের দায়ভার একান্তই ব্যবহারকারীর নিজের, এক্ষেত্রে কোন প্রশ্নোত্তর কোনভাবেই বিস্ময় এর মতামত নয়।
...