বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
108 জন দেখেছেন
"ফাতাওয়া-আরকানুল-ইসলাম" বিভাগে করেছেন (227 পয়েন্ট)
প্রসাব করার পর তা শরীরে/কাপড়ে লাগলে কি শুধু যথাস্থান টুকু পরিষ্কার করলেই হবে?নাকি পুরো শরীর/কাপড় ধৌত করতে হবে?চাদর,তোষক আর জাজিমের বেলায় কি করতে হবে?  

2 উত্তর

0 টি পছন্দ
করেছেন (2,762 পয়েন্ট)
যথাস্থান ভালোমতো পানি দ্বারা পরিস্ককার করলেও হবে। আর আপনি চাইলে সম্পূর্ণ পরিস্কার করে ধৌত করতে পারেন। দুইভাবেই পবিত্র করা যাবে।
0 টি পছন্দ
করেছেন (761 পয়েন্ট)
প্রসাব যে অংশে লাগবে শুধু সেই অংশ পরিস্কার করে নিলেই পবিত্রতা অর্জন হবে।চাদর, তোশক,জাজিমের ক্ষেত্রে ও এক‌ই কথা।তবে যদি প্রসাব বা নাপাকি বিভিন্ন স্থানে লেগে যায় তাহলে পুরোটাই (প্রসাব বা এ জাতীয় নাপাকির ক্ষেত্রে অর্থাৎ যেগুলো শুকিয়ে গেলে দেখা যায় না) তিনবার ধুইতে হবে এবং প্রত্যেক বার নিংড়াতে হবে।তবে জাজিম বা তোশক যেহেতু নিংড়ানো যায়না তাই এগুলো পবিত্র করতে চাইলে তিনবার ধুইতে হবে এবং প্রত্যকবার কোনো কিছুতে ঝুলিয়ে রাখতে হবে পানি টপকে পরা বন্ধ হ‌ওয়া পর্যন্ত।তাহলে তা পবিত্র হবে।
করেছেন (227 পয়েন্ট)
মানে ১ বার ধুয়ে ঝুলিয়ে রেখে আবার ধুয়ে আবার ঝুলাতে হবে? নাকি ৩ বার ধুয়ে ১ বার ঝুলালেই হবে?

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

1 উত্তর

322,921 টি প্রশ্ন

413,463 টি উত্তর

128,128 টি মন্তব্য

177,837 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...