বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
82 জন দেখেছেন
"ইলেকট্রিক্যাল এন্ড ইলেকট্রনিক্স" বিভাগে করেছেন (9 পয়েন্ট)
আমার কাছে লাইটের একটা পুরাতন ব্যটারি আছে । আমি এটাকে ব্যবহারের জন্য চার্জ করাতে চাই । এটা আলাদা ব্যটারি ,এটাতে ২টা তার লাগাইছি । এখন বুজতেছি কিভাবে চার্জ করবো?

2 উত্তর

0 টি পছন্দ
করেছেন (3,949 পয়েন্ট)
যে দুইট তার লাগিয়েছন, সেখানে নিশ্চয় একাটা পজেটিভ এবং একটা নেগেটিভ আছে। যেকোন মোবাইল চার্জ করার চার্জারের পিন কেটে সেখানে দুটো তার পাবেন, একটা লাল এবং একটা কালো। লালটা সাধারনত পজেটিভ এবং কালোটা নেগেটিভ হয়ে থাকে। তাই ব্যাটারির নেগেটিভ চার্জারের নেগেটিভ এবং ব্যাটারির পজেটিভ চার্জারের পজেটিভ তারে সংযুক্ত করে চার্জার বিদ্যূৎ প্লাগে সংযুক্ত করুন। আশা করি চার্জ হবে। ব্যাটারীটা যদি খুবই প্রয়োজন হয়, তাহলে বিদ্যূতিক ওয়ারিংয়ের কাজ করে, এমন কারো কাজ থেকেও চার্জ করিয়ে নিতে পারবেন।
করেছেন (3,096 পয়েন্ট)
ব্যাটারি কত ভোল্টের তা না জেনে কিভাবে উত্তর লিখছেন ভাইয়া? এটা কি নিম্নমানের হবেনা??
0 টি পছন্দ
করেছেন (366 পয়েন্ট)
ঐ দুই প্রান্ত একটি অটো চার্জারের দুই প্রান্তে লাগান।তবে সাবধান পজেটিভ প্রান্তের সাথে পজেটিভ ও নেগেটিভ প্রান্তের সাথে নেগেটিভ প্রান্ত লাগাতে হবে।
করেছেন (3,096 পয়েন্ট)
ব্যাটারি কত ভোল্টের তা না জেনে কিভাবে উত্তর লিখছেন ভাইয়া? এটা কি নিম্নমানের হবেনা??
টি উত্তর

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

299,164 টি প্রশ্ন

386,811 টি উত্তর

116,893 টি মন্তব্য

164,934 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...