বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
132 জন দেখেছেন
"স্বাস্থ্য ও চিকিৎসা" বিভাগে করেছেন (10 পয়েন্ট)
আমি একটা ফ্যাক্টরিতে কাজ করি।  আমার প্রতি মাসে ১৫ দিন নাইট ডিউটি থাকে। একেই আমার শরির চিকন দুইয়ে ১২ ঘন্টা ডিউটি রাত ৯টা থেকে সকাল ৯টা, বা সকাল থেকে রাতে। আমার সমস্যা হল আমি কাজ ঠিকই করি তবে খাওয়া দাওয়া ঠিক মত হয় না। রাতে ১১ টাই খাই, আর প্রতিদিনই ৩-৪টার দিকে ঘুমাই খুবই খুদা নিয়ে রাতে ঘুমাই। আমার শরির দিন দিন দূর্বল হয়ে যাচ্ছে।  কি করবো আমি স্বাস্থ ঠিক রাখতে? 

2 উত্তর

0 টি পছন্দ
করেছেন (2,205 পয়েন্ট)
ঠিকভাবে খাওয়া দাওয়া করবেন। সময়মতো খাবেন। পেটে ক্ষুধা নিয়ে ঘুমাবেন না। চিন্তামুক্ত থাকতে চেষ্টা করবেন। শুধু কাজের প্রতি মনোযোগ দিতে গিয়ে যদি নিজেই অসুস্থ হয়ে পড়েন তখন দুই দিকেই আপনার লস হবে। কাজেই নিজের প্রতি যত্নশীল হোন সময় থাকতে।
0 টি পছন্দ
করেছেন (5,737 পয়েন্ট)
এটার সমাধান আপনার ভিতরেই আছে। আপনি যদি চান হাজার ব্যস্ততার মাঝেও একটি রুটিন তৈরি করতে পারেন।রুটিনটি হবে- আপনি সকালে যখন বা রাতে যখন কাজে যাবেন কাজ করতে করতে খাওয়া ঠিক রাখুন। স্বস্থ নিয়ন্ত্রণ করার ক্ষেত্রে খাওয়া দাওয়ার কোন বিকল্প নেই।খেলেই হবে না পুষ্টিকর খাবার খেতে হবে।রাতে বাড়ি এসে আগে না ঘুমিয়ে খাবার খাবেন। খাবার ৮-৯ টার দিকে খাবার চেষ্টা করুন। ঘুমান আমি জানি রাতে ডিউটি আছে ঘুমাতে পারবেন না। তাও চেষ্টা করে দেখতে পারেন ১০- ১১ টার দিকে ঘুমানোর ।মোট কথা নিজেকে সুস্থ রাখতে যা করতে হয় তাই করুন।
টি উত্তর

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

4 টি উত্তর
14 এপ্রিল "স্বাস্থ্য ও চিকিৎসা" বিভাগে জিজ্ঞাসা করেছেন Reigns Ebrahim (88 পয়েন্ট)

299,424 টি প্রশ্ন

387,091 টি উত্তর

116,961 টি মন্তব্য

165,111 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...