বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
119 জন দেখেছেন
"অভিযোগ ও অনুরোধ" বিভাগে করেছেন (116 পয়েন্ট)
বিভাগ পূনঃনির্ধারিত করেছেন
বিস্ময়ে নিবন্ধনধারী দের দেখছি অনেকের বেশী পয়েন্ট,যাঁদের অনেক বেশী পয়েন্ট আছে তাঁরা ঐ সব পয়েন্ট কিভাবে অর্জন করেন? অথবা পয়েন্ট নিবন্ধনধারী দের কিভাবে দেয়া হয়?

এই ব্যাপারে কেউ জানালে কৃৃতজ্ঞ থাকবো৷

2 উত্তর

0 টি পছন্দ
করেছেন (4,007 পয়েন্ট)
আপনি ১০,০০০ এর উপর যাদের পয়েন্ট দেখেছেন তারা অনেক পুরাতন সদস্য। সব পয়েন্টই তাঁরা উত্তরের মাধ্যমে অর্জন করেছেন।

সাধারণত বিস্ময়ের নীতিমালা অনুযায়ী একটা প্রশ্নের উত্তর অনুমোদন পেলে উত্তরদাতাকে তিন পয়েন্ট দেওয়া হয়। আর এটাই বিস্ময়ের পয়েন্ট অর্জনের নিয়ম।

তাঁরাও এভাবেই পয়েন্ট অর্জন করেছেন। পয়েন্ট অর্জনের আলাদা কোনো সিস্টেম নাই।
করেছেন (116 পয়েন্ট)
ধন্যবাদ ভাই, পয়েন্টের কোন উপকারিতা/কার্যকারিতা আছে কি? বিস্ময় কর্তৃৃপক্ষ থেকে৷
করেছেন (4,007 পয়েন্ট)
@কালো পিঁপড়া,

পয়েন্ট বিস্ময়ে খুব বেশি একটা আসে না ।  তবে এটাকে ফেলে দিলেই হবে না। কারণ পয়েন্ট না থাকলে কোনো প্রশ্নই করা যাবে না। একটা প্রশ্ন করতে হলে এক পয়েন্ট লাগবে। যখন ইমার্জেন্সি প্রশ্ন করা দরকার ঠিক তখনই বুঝা যাবে পয়েন্ট কতটা উপকারি।

তাছাড়া বিস্ময়ে কিছু সুযোগ-সুবিধা পয়েন্টের ভিত্তিতে দেওয়া হয়।
করেছেন (116 পয়েন্ট)
ধন্যবাদ আপনাকে, আশা করছি পয়েন্টের ব্যাপারটা আরও বিস্তারিত বলবেন প্লিজ...?? সুযোগ সুবিধা/ প্রশ্ন করতে পয়েন্ট লাগে এটা সম্পর্কে জানতে আগ্রহী ছিলাম৷
0 টি পছন্দ
করেছেন (2,761 পয়েন্ট)
ভাই, আপনি যাদের ক্ষেত্রে ১০,০০০+ পয়েন্ট দেখেছেন তারা উত্তরের মাধ্যমে এসব পয়েন্ট অর্জন করেছে।
নিবন্ধনধারী সদস্যের পয়েন্ট দিয়ে ঐ সদস্য প্রশ্ন করতে পারবে। এক্ষেত্রে প্রতিটি প্রশ্নের জন্য ১ পয়েন্ট করে কাঁটা যাবে। আর পয়েন্ট হলো কোন নিবন্ধনধারী সদস্যের সম্মানের প্রতীক, পয়েন্টের মাধ্যমে তাকে অন্যান্য সদস্যরা সম্মানের চোখে দেখে, সবাই তাদের উত্তর পাবার আশা করবে, পয়েন্টের মাধ্যমে তার চারিত্রিক দৃষ্টিভঙ্গি, মেধা শক্তি, জ্ঞান, বিচক্ষণতা, আচার-আচরণ ইত্যাদি প্রকাশ পায়। আর এ পয়েন্ট অর্জনের মাধ্যমে সদস্যের উত্তর দেওয়ার আগ্রহ সৃষ্টি হয়। ফলে উত্তর দেওয়ার মাধ্যমে সৃজনশীলতাও বৃদ্ধি পায়। তাছাড়া পয়েন্টের উপর ভিত্তি করে কিছু অতিরিক্ত সুবিধাও পাওয়া যায়। যেমন- পয়েন্ট ১০০ হলে যেকোন উত্তর নির্বাচন করা যায়, পয়েন্ট ৩০০ হলে যেকোন প্রশ্ন বন্ধ করা যায়, আর যেসকল অতিরিক্ত সুবিধা তা শুধুমাত্র বিশেষ সদস্যদের জন্যই কার্যকর। তাছাড়া নীতিমালা মেনে পয়েন্ট অর্জনের মাধ্যমে সাইটের পরিচালনা কমিটির সদস্য বা এডমিনও হওয়া যায়।
করেছেন (116 পয়েন্ট)
সুন্দর করে উপস্থাপণ করারজন্য আপনাকে অভিনন্দন৷ আমি বিস্ময়ে একদম-ই নতুন৷ আশা করছি ডিস্টার্ব ফিল করবেন না ৷

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

321,392 টি প্রশ্ন

411,602 টি উত্তর

127,459 টি মন্তব্য

177,154 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...