বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
193 জন দেখেছেন
"আইন" বিভাগে করেছেন (15 পয়েন্ট)
আমার বাবা মারা যায় ২০১১ সালে। আমাদের বাবার নামে ২কোটি টাকার মতো জমি আছে, আমার চাচারা এগুলো ভোগ করতে চায়। তারা আমাদের প্রাপ্য জমি না বুঝিয়ে দিয়ে অবৈধভাবে জমি নিজেদের নামে দখল করে নিতে যায়। বাবার নামের কিছু জমি তারা তাদের নামে রেকর্ড করেছে আর কিছু জমি বাবার নামে রেকর্ড করা আছে..! আমাদের কাছে ওয়ারিশসার্টিফিকেট, বাবার ডেথ সার্টিফিকেট, কিছু জমির পর্চা ছাড়া তেমন কোনো কাগজ নেই। এমতাবস্থায় আমাদের সব সম্পত্তি বৈধভাবে ফিরে পাওয়ার জন্য কি ব্যাবস্থা গ্রহণ করতে হবে? আর জমি ফিরে পেলে, বিক্রি করা যাবে কিনা? উল্লেখ্য যে, জন্মসনদে আমার বয়স ১৪ বছর। 

3 উত্তর

0 টি পছন্দ
করেছেন (3,418 পয়েন্ট)
পর্চা দিয়ে দলিল সংগ্রহ করুন।এবং দলিল সংগ্রহ করে আইনের আশ্রয় নেন।
0 টি পছন্দ
করেছেন (68 পয়েন্ট)
দলিলপত্র আপনার বাবার নামে থাকলে কোন সমস্যা হবেনা, আমার জানা মনে অবৈধভাবে জমি দলিল করে নেওয়া যায়না,  যদি আপ্নারা দলিল করে না দেন সেক্ষেত্রে কারো বাপের ক্ষমতা নাই আপনাদের জমি দলিল করে নিয়ে যাবে। যেহেতু আপনার চাচারা আপনার আপনজন সেহেতু তারা একটু জমি বেশি দখল করতে পারে কিন্তু দলিলে বেশি নিতে পারবেনা এইটা আমি সিওর।। চিন্তামুক্ত থাকতে পারেন আপনার বাবা নাই তাতে কি হয়েছে??? কাগজপত্রের বাইরে কেউ জমি নিতে পারবেনা ...
0 টি পছন্দ
করেছেন (71 পয়েন্ট)
আপনার বয়স ১৪। আপনার মা কি জীবিত?

আপনার কোন ভাইবোন আছে? আপনার ভাইবোন বা মা যে কেউ একজন বাটোয়ারা মামলা করতে পারবে। তাহলে জমির মালিকানা, আপনাদের ভাগের জমির দখল সব ফিরে পাবেন।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

1 উত্তর

311,652 টি প্রশ্ন

401,264 টি উত্তর

123,181 টি মন্তব্য

172,759 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...