বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
113 জন দেখেছেন
"ধর্ম ও আধ্যাত্মিক বিশ্বাস" বিভাগে করেছেন (11 পয়েন্ট)

1 উত্তর

0 টি পছন্দ
করেছেন (8,648 পয়েন্ট)
“অতঃপর তোমরা উহা হতে আহার কর এবং দুঃস্থ, অভাবগ্রস্থদের আহার করাও।”[সূরা হজ্ব-২৮]
“তোমরা নিজেরা খাও এবং অন্যকে আহার করাও এবং সংরক্ষণ কর।”[বুখারি-৫৫৬৯]

কুরবানির গোসত মেপে মেপে ৩ভাগ করতে হবে এমন কোন নির্দিষ্ট নিয়ম নেই। রাসুলুল্লাহ (সাঃ) হতে ১/৩ পরিমান নির্দিষ্ট করার কোন স্পষ্ট আমল পাওয়া যায় না। নবীজি প্রত্যেক কুরবানির পশু হতে কিছু গোসত নিয়ে রান্না করতেন আর বাকী পুরোটাই দান ও বিতরন করে দিতেন। আপনি চাইলে কুরবানির গোসত পুরোটাই খেতে পারবেন আবার ইচ্ছামত দান ও বিতরন করতে পারবেন। এখানে মাংস খাওয়া থেকে কুরবানির শর্ত ও উদ্দেশ্য মুল বিষয়।
মিলন আহাম্মেদ দীর্ঘ দিন যাবত তথ্য-প্রযুক্তি পেশায় নিয়োজিত। এছাড়াও সৌখিন সাংবাদিকতা, রাজনৈতিক বিশ্লেষন এবং সামাজিক সচেতনতামুলক কর্মকান্ডে জড়িত। যে কোন বিষয়ে অাগ্রহী আর প্রচন্ড ভ্রমন পিপাসু, দেশের বিভিন্ন স্থানসহ এপর্যন্ত ৬ টা দেশে ভ্রমনের অভিজ্ঞতা লাভ করেছেন। যে কোন বিষয় একটু ভিন্ন দৃষ্টিকোন থেকে চিন্তা করতে পছন্দ করেন।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

2 টি উত্তর
30 অগাস্ট 2014 "ইসলাম" বিভাগে জিজ্ঞাসা করেছেন Ferdausi (10,983 পয়েন্ট)
3 টি উত্তর
30 ডিসেম্বর 2018 "ধর্ম ও আধ্যাত্মিক বিশ্বাস" বিভাগে জিজ্ঞাসা করেছেন Mustafiz KL (17 পয়েন্ট)

312,173 টি প্রশ্ন

401,754 টি উত্তর

123,431 টি মন্তব্য

173,013 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...