বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
140 জন দেখেছেন
"ভারতে উচ্চ শিক্ষা" বিভাগে করেছেন (22 পয়েন্ট)
আমি এখন এইচএসসি ১ম  বর্ষে পড়ছি। ২০২০ সালে ইনশাআল্লাহ এইচএসসি পড়ীক্ষায় অংশগ্রহন করব। আমি এইচএসসি পড়ীক্ষার পর ভারতে গিয়ে পড়াশোনা করতে চাই। আমি চাই আমি ভারতের মুম্বাইয়ে গিয়ে পড়াশোনা করি। এক্ষেত্রে আমাকে ওইখানে পড়াশোনার জন্যে কি করতে হবে? আমি কি স্কলারশিপ নিয়ে ওখানে কম খরচে পড়াশোনা করতে পারব? যদি স্কলারশিপ নেয়ার ব্যবস্থা থাকে তাহলে সে বিষয়ে একটু বিস্তর জানাবেন প্লিজ। মানে স্কলারশিপ পাওয়ার জন্যে আমাকে কেমন রেজাল্ট আনতে হবে বা আর কি কি রিকয়ারমেন্ট আছে ... আর স্কলারশিপ পেয়ে গেলে তারপরে ওইখানের ইউনিভার্সিটিতে কিভাবে ঢুকতে হবে? উল্লেখ্য আমার এসএসসির রেজাল্ট ভালো না। ৪.১৭ পেয়েছি। তবে এইচএসসিতে যতটুক রেজাল্ট দরকার আমি চেষ্টা করব নেওয়ার। আমি শুনেছি যে স্কলারশিপ এর ক্ষেত্রে এসএসসি তেমন ম্যাটার করে না। তাই প্রশ্নটি করলাম।      

আমি জানিনা আমি প্রশ্নগুলো ভালোমতো বুঝাতে পেরেছি কিনা তবে আশা করি আপনারা বুঝেছেন। আমি স্কলারশিপ নেয়া আর ভারতের মুম্বাইয়ের ইউনিভার্সিটিতে এডমিশন সংক্রান্ত সব তথ্য চাই। আশা করি উত্তর পাওয়া যাবে। অগ্রিম ধন্যবাদ।    

আপনি কি এই প্রশ্নের উত্তর দিতে পারবেন? এই প্রশ্নটির উত্তর দিতে দয়া করে প্রবেশ কিংবা নিবন্ধন করুন ।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

330,973 টি প্রশ্ন

421,731 টি উত্তর

130,970 টি মন্তব্য

180,938 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...