473 জন দেখেছেন
"গিনেজ বুক" বিভাগে করেছেন (2 পয়েন্ট)
আমি জানতে চাই বিশ্বের সবচেয়ে ভয়ংকর রোগটি কি যারা জানেন তারা উওর দিবেন please

2 উত্তর

2 পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন (4,742 পয়েন্ট)
পৃথিবীর সবচেয়ে ভয়ংকর রোগ এইচআইভি দ্বারা সংক্রমিত রোগ এইডস। কারণ এই রোগ একবার ধরা পড়লে মৃত্যুর জন্য অপেক্ষা করা ছাড়া আর কিছু করার নেই। এই রোগের প্রতিষেধক এখনো পর্যন্ত আবিষ্কৃত হয় নি। 

ব্লাড ক্যান্সার, লিভার সিরোসিস ইত্যাদিও অতি ভয়ংকর রোগ। এ রোগ নিরাময়ের পদ্ধতি জানা থাকলেও তা অত্যন্ত জটিল। যেমন- ব্লাড ক্যানসারের একটা পর্যায়ে যখন রোগীকে ব্লাড সাপ্লাই করা লাগে তখন আত্মীয়-স্বজনের মধ্য থেকে ব্লাডের প্রয়োজনীয় উপাদান খোঁজা লাগে। এর চিকিৎসা শুধুমাত্র সিংগাপুর, লন্ডনে হয়। অন্যান্য দেশীদের এর চিকিৎসা করাতে হলে বংশের সবাইকে নিয়ে সেদেশে যেতে হবে।
1 টি পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন (1,077 পয়েন্ট)
বিশ্বের সবচেয়ে ভয়ংকর রোগ হলো প্লেগ।এ রোগ হওয়ার কিছুক্ষণ পরেই বিকল হয়ে মারা যায়।কিন্তু বর্তমানে এ রোগ বেশকিছু দেশ ছাড়া দেখা যায় না।
টি উত্তর
২১ জানুয়ারি ২০১৯ "ক্যারিয়ার" বিভাগে উত্তর দিয়েছেন Ariful (৬৩৭৩ পয়েন্ট )
টি উত্তর

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

5 টি উত্তর
2 টি উত্তর
05 জুলাই 2016 "বিনোদন ও মিডিয়া" বিভাগে জিজ্ঞাসা করেছেন Nadim Ahmed (5 পয়েন্ট)
1 উত্তর
0 টি উত্তর
22 অক্টোবর 2018 "গিনেজ বুক" বিভাগে জিজ্ঞাসা করেছেন জানাতে ও জানতে চাই (971 পয়েন্ট)

283,395 টি প্রশ্ন

367,878 টি উত্তর

110,878 টি মন্তব্য

152,917 জন নিবন্ধিত সদস্য



বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
* বিস্ময়ে প্রকাশিত সকল প্রশ্ন বা উত্তরের দায়ভার একান্তই ব্যবহারকারীর নিজের, এক্ষেত্রে কোন প্রশ্নোত্তর কোনভাবেই বিস্ময় এর মতামত নয়।
...