বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
303 জন দেখেছেন
"প্রেম-ভালোবাসা" বিভাগে করেছেন (11 পয়েন্ট)
সামী প্রভাসে থাকাকালিন সে আমার সাথে প্রেম এ জরায়, আস্তে আস্তে সম্পর্ক গভীর হয়, আমারা একে অপরের সাথে থাকি,আমাদের ৭ মসের সম্পর্ক, সে ৬ মাসের অন্তসত্তা, জামাই আমাদের সবকিছু যেনে, বউকে নিয়ে প্রভাসে চলে জায়।সন্তান তা রাখবে, মেয়ে হবে  আল্লাহ যদি সহায় হন। সামনের বছর বিয়ে করতে চাই শুধু মেয়েটার জন্য। বিয়ে করলে কি মেয়েটা বৌধ হবে?

3 উত্তর

0 টি পছন্দ
করেছেন (4,491 পয়েন্ট)
নির্বাচিত করেছেন
 
সর্বোত্তম উত্তর

→বিবাহবহির্ভূত কোনো সম্পর্কে সন্তান জন্ম নিলে তা কোনোভাবেই বৈধ হবে না। যদিও পরে তাকে বিবাহ করেন। কেননা, উক্ত সন্তান ব্যভিচারের ফল, যা হারাম।


→আর, আপনি বলছেন যে, তাকে বিবাহ করবেন। এই বিয়ে করাও আপনার জন্য হালাল বা জায়েয হবে না। কেননা, আল্লাহ তায়ালা বলেন আর (শরীয়ত সম্মত পন্থায় প্রাপ্ত) কৃতদাসী ব্যতীত বিবাহিত ( যে অন্যের বিবাহবন্ধনে আছে) মহিলাকেও বিবাহ করা তোমাদের জন্য হারাম করা হয়েছে। (সূরা নিসাঃ আয়াত ২৪)


তাই,  উক্ত সন্তান কোনোভাবে বৈধ হবে না।

0 টি পছন্দ
করেছেন (7,589 পয়েন্ট)
এখন তাকে বিয়ে করলে আপনাদের সন্তানটি বৈধ হবে না কারন বিয়ের পূর্বে সন্তান নিলে এটা কোন ভাবেই বৈধ না,এটা ধর্ম মতে বৈধ হবে না যদিও আপনি আপনার পক্ষে যুক্তি পেষন করেন এটা তো আমাদেরই মিলনের ফল ।
0 টি পছন্দ
করেছেন (578 পয়েন্ট)
বিয়ের পূর্বে যে সন্তান জন্ম হয়েছে,সেই সন্তানের মাকে বিয়ে করলেও সন্তান টা জারজ বলেই গন্য হবে। দুঃখ দেওয়ার জন্য দুঃখিত।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

3 টি উত্তর
11 মে 2018 "প্রেম-ভালোবাসা" বিভাগে জিজ্ঞাসা করেছেন Hemophilic shahin (1,009 পয়েন্ট)

351,761 টি প্রশ্ন

445,805 টি উত্তর

139,731 টি মন্তব্য

187,736 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...