বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
70 জন দেখেছেন
"সিয়াম" বিভাগে করেছেন (15 পয়েন্ট)
বিভাগ পূনঃনির্ধারিত করেছেন
wondering কর ছি রোজায় একটু বেড়ে যায় কি না.....

3 উত্তর

0 টি পছন্দ
করেছেন (146 পয়েন্ট)
আপনি যদি রোজা রেখে তেমন কোনো পরিশ্রমের কাজ না করেন এবং ইফতার,রাতের খাবার এবং সেহেরি ভালোবাবে খান তবে আপনার ওজন কিছুটা বারবে।
0 টি পছন্দ
করেছেন (7,561 পয়েন্ট)
রোজায় আমি আমার কয়েকজনকে বন্ধুকে লক্ষ্য করেছিলাম এবং তাদের জিজ্ঞাসা করেছিলাম অধিকাংশের উত্তর এসেছিল তাদের ওজন কমেছে এবং তার মাঝে দুজন বন্ধুকে আমি মোটা হতে দেখেছি ও ওজন মোটামুটি বেড়েছে। *এ থেকে সিদ্ধান্ত নেওয়া যায় রোজায় কারও- *কিছুটা স্বাস্থ্য হারাতে পারে,*স্বাভাবিক থাকতে পারে কিংবা *একটু মোটা হতে পারে।
0 টি পছন্দ
করেছেন (5,597 পয়েন্ট)
রোজার সময় যদি স্বাভাবিকভাবে তিনবেলা যেমন খেতেন সেভাবেই খাওয়া দাওয়া করেন তাহলে ওজন বাড়বে বা কমবে না। কারণ আমরা এমনি সময়ে খাই সকাল, দুপুর ও রাত। আর রোজায় খাই ইফতার, রাত আর সেহরি। স্বাভাবিক সময়ের পরিমাণ অনুসারে খেলেই ওজনের কিছু হবে না।

কিন্তু আপনি যদি অনেকক্ষণ না খেয়ে থাকায় ইফতারে অতিরিক্ত ভাজা-পোড়া, তেলের খাবার খান তাহলে তো সমস্যা হবে। আবার রাতে ও সেহরিতেও অতিরিক্ত খাওা-দাওয়া করলেও ওজন বাড়বে।

একইভাবে কম কম করে খেলে ওজন কমতে পারে।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

1 উত্তর
03 জুন 2017 "যৌন" বিভাগে জিজ্ঞাসা করেছেন ইরফান1271 (12 পয়েন্ট)

313,006 টি প্রশ্ন

402,574 টি উত্তর

123,666 টি মন্তব্য

173,361 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...