বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
71 জন দেখেছেন
"সিয়াম" বিভাগে করেছেন (2,728 পয়েন্ট)
যদি কোন ব্যাক্তি প্রচুর অসুস্থ থাকার পর ও রোজা রাখলো।সে বিকালে আরো খারাপ পরিস্থিতিতে চলে গেল,সে রোজা ভাঙ্গার নিয়ত করে ও আল্লাহর ভয়ে ভাঙ্গে নি। আল্লাহ কি খুশি হয়েছেন?

2 উত্তর

+1 টি পছন্দ
করেছেন (820 পয়েন্ট)
আল্লাহ তায়ালা বান্দার কাছ থেকে সহজ জিনিসটা চান।পবিত্র কুরআনে আছে যে যারা অসুস্থ তাদেরকে রোজা রাখা লাগবেনা।যখন তারা সুস্থ হবে তখন কাজা রোজা রাখা লাগবে।.....যেহেতু একজন অনেক অসুস্থ তার ক্ষেত্রে রোজা না রাখাটাই আল্লাহর বিধান।তাই এমন সময় রোজা রাখলে আল্লাহর আদেশকে অমান্য করা হবে।সুতরাং রোজা রাখা যাবে না।( বি.দ্র:কথা গুলি আমাদের মসজিদের ঈমাম সাহেব বলেছেন।উনি একজন মাওলানা।)
করেছেন (2,728 পয়েন্ট)
আপনার উত্তরের জন্য ধন্যবাদ।
0 টি পছন্দ
করেছেন (7,586 পয়েন্ট)
আল্লাহ তাদের কর্মই কবুল করেন যাদের তাকওয়া আছে। তাকওয়া হলো আল্লাহর সন্তুষ্টি অর্জনের মাধ্যম। আল্লাহ নিজেই বলেছেন, তারাই আল্লাহর সন্তুষ্টি অর্জন করবে যারা তাকওয়াবান, খোদাভীরু। যেহেতু দোয়া পড়ার কারনে রোজা ভাঙ্গেনা, তার অন্তরে আল্লাহর ভয় জাগ্রত হওয়াতে আল্লাহ অবশ্যই খুশি হয়েছেন। তবে সেইদিন তার রোজা না রাখাই ভাল ছিল।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

2 টি উত্তর
1 উত্তর
23 জুন "সিয়াম" বিভাগে জিজ্ঞাসা করেছেন অজ্ঞাতকুলশীল
3 টি উত্তর
16 জুন "সিয়াম" বিভাগে জিজ্ঞাসা করেছেন অজ্ঞাতকুলশীল

311,650 টি প্রশ্ন

401,261 টি উত্তর

123,179 টি মন্তব্য

172,757 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...