বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
129 জন দেখেছেন
"প্রেম-ভালোবাসা" বিভাগে করেছেন (231 পয়েন্ট)
বাংলাদেশে মেয়েদের বিয়ের বয়স সর্বনিম্ন ১৮। তবে যুক্তিসংগত কারণে মা-বাবা বা আদালতের সম্মতিতে অন্যূন ১৬ বছর বয়সী কোনো নারী বিয়ে করা যাবে। এরকম কোন আইন আছে কিনা আর থাকলে তার বিস্তারিত জানতে চাই। এখানে আদালতের সম্মতি বলতে কি বোঝঝানো হয়েছে?

3 উত্তর

0 টি পছন্দ
করেছেন (2,990 পয়েন্ট)
ইসলামিক আইনে বিয়ে করা যাবে। কোনো সমস্যা হবে না। কিন্তু বাংলাদেশ সরকারের আইনে এখনো বিয়ের বয়স হয়নি। ১৮ বছর হতে হবে। তবে বিয়ের বয়স হবে।
0 টি পছন্দ
করেছেন (1,553 পয়েন্ট)
বাংলাদেশে এমন কোনো আইন নেই। তবে, আমি আপনাকে একটা সাহায্য করতে পারি। যদি বিবাহ করাটা খুব জরুরি হয়ে থাকে তাহলে নোটারি পাবলিক থেকে এফিডেভিট করে একটা চুক্তি নামা করতে পারেন। যে মেয়ের বিবাহের বয়স হওয়ার পূর্ব পর্যন্ত মেয়ে মেয়ের বাড়িতে ও ছেলে ছেলের বাড়িতে থাকবে। বয়স হয়ে গেলে তারপর কাজী অফিসে গিয়ে রেজিষ্ট্রি করে নিবেন।
করেছেন (231 পয়েন্ট)
এটা করতে কি কি লাগবে? কাকে কাকে লাগবে?
করেছেন (1,553 পয়েন্ট)
নোটারি পাবলিকে যান। আর যারা দলিল লেখে বা মুহরী বলা হয় যাদের তাদের সাথে কথা বলুন।
0 টি পছন্দ
করেছেন (10,085 পয়েন্ট)
বাংলাদেশ এর মেয়েদের বিয়ের বয়স ১৮ বছর। ১৮ বছর বয়স এর নিচে মেয়েদের নাবালক হিসাবে গণ্য করা হয়। আপনার বলা কথার মত কোন আইন নাই। এবং বিয়ে করাও সম্ভব নয়।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

2 টি উত্তর

341,425 টি প্রশ্ন

434,602 টি উত্তর

135,846 টি মন্তব্য

184,207 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...