বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
98 জন দেখেছেন
"সাধারণ" বিভাগে করেছেন (546 পয়েন্ট)
বন্ধু থেকে শত্রু,   শত্রু থেকে বন্ধু  এদের মধ্যে কাদেরকে কিভাবে গ্রহন করবো কে কতটুকু ক্ষতি এবং কে কতটুকু  উপকার করতে পারে?

2 উত্তর

0 টি পছন্দ
করেছেন (3,901 পয়েন্ট)

বর্তমান পরিস্থিতি অনুসারে বলাযায় মানুষকে বিশ্বাস করার খুব রিক্স।

এখন ওরা কেমন মানুষ তা আপনি ভাল জানেন।
বন্ধু যেহেতু শত্রু হয়েছ সেহেতু ক্ষতি করতেই পারে আবার নাও করতে পারে।
আর শত্রু বন্ধু হয়েছে এটা একদিক থেকে ভাল কথা কিন্তু এমনো হতে পারে যে আপনার ক্ষতি করার উদ্যেশ্য নিয়েই বন্ধুর রুপ নিয়েছে।
সুুুতরাং আপনি আপনার সেপ্টিতে থাকবেন। 
0 টি পছন্দ
করেছেন (73 পয়েন্ট)
প্রকৃত বন্ধু সেই যে সব সময় আপনার সব বিপদে আপনাকে সাহায্য করে।আর শত্রু সে যে আপনাকে সব সময় কোন না কোনভাবে বিপদে ফেলার চেষ্টা করে। বন্ধু যদি কখনো কোন ক্ষতি করে তবে সে বন্ধু নামের কলঙ্ক। বন্ধুর ছদ্মবেশে যদি কেউ আপনার সাথে প্রতারণা করে তবে সে আপনার জন্য সবচেয়ে বেশি ক্ষতিকর বা বিপজ্জনক । অপরদিকে শত্রুকে যদি বন্ধুতে রুপান্তর করা যায় তবে সেটা আপনার জন্য অনেক বেশি ভাল হবে। কারণ একজন প্রকৃত বন্ধুই পারে বিপদের দিনে আর একজন বন্ধুকে  সাহায্য করতে। তাই শত্রুর সংখ্যা না বাড়িয়ে বরং শত্রুকে বন্ধুতে পরিণত করাটাই ভাল।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

2 টি উত্তর
23 জানুয়ারি 2014 "ঈমান" বিভাগে জিজ্ঞাসা করেছেন Rafia Begum (2,125 পয়েন্ট)
3 টি উত্তর
14 জুলাই "প্রেম-ভালোবাসা" বিভাগে জিজ্ঞাসা করেছেন HM MOBAROK BD (753 পয়েন্ট)
2 টি উত্তর
13 জুলাই "ইসলাম" বিভাগে জিজ্ঞাসা করেছেন সাদ ratta (12 পয়েন্ট)

312,173 টি প্রশ্ন

401,747 টি উত্তর

123,433 টি মন্তব্য

173,013 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...