বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
97 জন দেখেছেন
"আইন" বিভাগে করেছেন (21 পয়েন্ট)

2 উত্তর

0 টি পছন্দ
করেছেন (3,030 পয়েন্ট)
  1. সেনাবাহিনীতে যোগদানের ধাপ-
  2. প্রথমে সার্কুলার দিবে।
  3. সারকুলারে প্রদত্ত সময় এবং তারিখে উল্লেখিত স্থানে যেতে হবে।
  4. সবার প্রাথমিক মেডিকেল সম্পন্ন হওয়ার পর আপনি যদি মেডিকেলে ফিট থাকেন তাহলে দ্বীতিয় ধাপে যাবেন।
  5. এরপর লিখিত পরীক্ষা হবে। এটায় পাস করলে আপনি পরের ধাপে যাবেন।
  6. পরীক্ষার পর আপনার চুরান্ত মেডিকেল হবে। সবকিছুই একই স্থানে করবে।
  7. চুরান্ত মেডিকেলে পাস করার পর আপনি যোগ্য বলে বিহেচিত হবেন।
  8. এরপর আপনি সেনাবাহিনী ট্রেনিংএ যাবেন এবং সফলতার সাথে ১ বছর ট্রেনিং শেষে আপনাকে বদলী করা হবে।
  9. আপনার যোগ্যতা-এসএসসি পাশ হতে হবে।
0 টি পছন্দ
করেছেন (835 পয়েন্ট)
বাংলাদেশ সেনাবাহিনীতে বছরে দুই বার নিয়োগ দেওয়া হয় প্রথমটা জানুয়ারি তে ২য় টা জুন মাসে।  বাংলাদেশ সেনাবাহিনীতে আবেদন করার জন্য এসএসসি তে  কমপক্ষে জিপিএ ৩.০০ থাকতে হবে। নিয়োগ বিজ্ঞপ্তি আসলে প্রথমে টেলিটক মোবাইল থেকে ১৫০ টাকা ফি পাঠিয়ে আবেদন করতে হবে। আবেদন বাবদ ১৫০ টাকা পাঠানোর পর একটা এসএমএস এর মাধ্যমে ইউজার নেম ও পাসওয়ার্ড আসবে এগুলো দিয়ে অনলাইনে লগ ইন করে এডমিট কার্ড  প্রিন্ট করে নিতে হবে। পরবর্তী পদক্ষেপ আবেদনের পর একটা নির্দিষ্ট সময় পর্যন্ত আবেদনকারীদের ধাপে ধাপে ডাকা হবে। যারা জানুয়ারিতে আবেদন করবে তাদের জুনের মধ্যে এসএমএস এর মাধ্যমে নিয়োগ প্রক্রিয়ার জন্য ডাকা হবে এবং জুনে আবেদন করলে তাদের ডিসেম্বর মধ্যে এসএমএস এর মাধ্যম ডাকা হবে। এসএমএস এ যে ঠিকানা উল্লেখ করবে সেই ঠিকানায় প্রয়োজনীয় সব কাগজপত্র নিয়ে শরীরে উপস্থিত হয়ে শারীরিক পরীক্ষার উত্তীর্ণ হতে হবে। শারীরিক পরীক্ষায় ঠিকলে তাদের লিখিত পরীক্ষায় অংশগ্রহণ করতে হবে।লিখিত পরীক্ষায় ঠিকলে তাদের মেডিক্যাল দিতে হবে। তারপর চুড়ান্তভাবে নিয়োগ দেওয়া হবে।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

350,625 টি প্রশ্ন

444,722 টি উত্তর

139,383 টি মন্তব্য

187,431 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...