বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
40 জন দেখেছেন
"আইন" বিভাগে করেছেন (8 পয়েন্ট)
আমার নানা মারা যাওয়ার পুর্বে আমার মা, খালাদের, এবং মামাদেরকে নানার সম্পত্তি তিনি নিজেই(নানা) দলিলে লিখিত ভাবে বন্টন করে দিয়ে যান৷ অতঃপর আমার নানা মারা যাওয়ার বেশ কিছু বছর পর আমার মা'ও মারা যান৷ এখন আমার নানী আমার মায়ের সম্পত্তির অংশ থেকে ভাগ চান, তিনি দাবি করেন যে "মায়ের আগে সন্তান মারা গেলে মা সেই সম্পত্তির ভাগ পায়"৷ এখন আমার প্রশ্ন হলো আমার নানী যেই দাবি করেন তিনি কি সেটার প্রাপ্য? মানে এমন কোনো নিয়ম/আইন আছে কিনা?
আমি কোথায় যেন শুনেছিলাম যে এমন আইন অনেক আগে প্রচলিত ছিল, যা এখন নেই৷

1 উত্তর

0 টি পছন্দ
করেছেন (7,971 পয়েন্ট)
আমার জানা মতে যদি জমি মৃত ব্যাক্তির নামে থাকে তাহলে সেই জমি শুধু মাত্র মৃত ব্যাক্রির ওয়ারিস জন ভাগিদার হয়। তার পর ও আপনি আপনার এলাকার এক জন আইনজীবীরর সাথে কথা বলে নিন। তাহলে সব টা জানতে পারবেন।
করেছেন (3,920 পয়েন্ট)
এটা তো উত্তর নয়। তাই, মন্তব্যে বলা উচিত ছিল।
টি উত্তর

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

0 টি উত্তর

294,476 টি প্রশ্ন

381,137 টি উত্তর

115,226 টি মন্তব্য

161,768 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...