বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
173 জন দেখেছেন
"ইন্টারনেট" বিভাগে করেছেন (11 পয়েন্ট)

3 উত্তর

+1 টি পছন্দ
করেছেন (1,840 পয়েন্ট)

আপনার Coding Knowledge আছে কিনা সেটা বলেন নি। কি ধরণের সাইট চাচ্ছেন সেটাও উল্লেখ করেন নি। যেহেতু Free of cost এ করতে চাচ্ছেন সেক্ষেত্রে আমার সাজেশন হবে Blogger এ খুলে ফেলা। 

আর যদি আপনি Advanced user হয়ে থাকেন আর আপনার সাইট যদি Professional looking হতে হয় সেক্ষেত্রে WordPress নিঃসন্দেহে Good Choice. 

আমার কাছে Blogger ই ভাল লাগে। Simple and easy. Thank you.

করেছেন (453 পয়েন্ট)
সেটা কোথায় যেয়ে এবং কিভাবে খুলব যদি বলতেন?
করেছেন (1,840 পয়েন্ট)

আমি একটা Point উল্লেখ করিনি। সেটা হল Blogger is one hundred percent free. Code editing করতে পারবেন এমনিতেই। 

But পে না করলে WordPress এর Template Code এডিট করা সম্ভব না। 

Domain কিনতে অবশ্য আপনার বছরে 15$ এর মত যাবে। আর না কিনলে blogger বা WordPress এর domain নিয়ে চলতে হবে।

করেছেন (1,840 পয়েন্ট)

www.blogger.com

আপনার Gmail ID থাকলেই হবে। This is a product of Google. Sign in করে একটা নাম আর URL দিবেন। Theme choose করবেন আর হয়ে যাবে আপনার সাইট।

0 টি পছন্দ
করেছেন (836 পয়েন্ট)

আপনি ওয়ার্ড প্রেস ও ব্লগার দুটি দিয়ে ফ্রী ব্লগ খুলতে পারবেন। তবে ব্লগারের সকল জায়গায়ই HTML সাপোর্ট করে। তবে ওয়ার্ডপ্রেসের ফ্রী সাইটে সকল জায়গায় সাপোর্ট করে না। এর জন্য উইজেট আছে। আপনি মেনু থেকে উইজেট এড করে HTML ব্যাবহার করতে পারবেন।

(কপি)

0 টি পছন্দ
করেছেন (1,216 পয়েন্ট)
ওয়েব সাইট অনেক রকম হয়। আবার ফ্রীও অনেক রকম হয়। যদি you.WordPress.com or you.blogspot.com বানাতে চান তার জন্য WordPress.com ও blogger.com এ sing up করে সহজেই সাইট বানাতে পারবেন। আবার .tk বা .ga ডোমেইনে দিয়ে ১ বছরের জন্য সম্পর্ন ফ্রী ওয়েবসাইট তৈরি করতে পারবেন। (.tk বা .ga দিয়ে ওয়ার্ডপ্রেস সাইট বানানোর টিউটোরিয়াল) আরো কিছু জানার থাকলে কমেন্ট করুন।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

1 উত্তর

330,308 টি প্রশ্ন

421,058 টি উত্তর

130,759 টি মন্তব্য

180,686 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...