বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
122 জন দেখেছেন
"ঈমান" বিভাগে করেছেন (20 পয়েন্ট)
আমি আমার ১ম স্ত্রীকে তালাক দিয়েছি এবং ২য় বার এক বিধোবা নারীকে বিয়ে করেছি এখন জান্নাতি হুরের সর্দার কি আমার ১ম স্ত্রী হবে নাকি ২য় স্ত্রী কেহ জানলে আমাকে দলিল সহ জানিয়ে উপ্কৃত করবেন ।

2 উত্তর

0 টি পছন্দ
করেছেন (565 পয়েন্ট)
জান্নাতি হুর হওয়ার যোগ্যতা তারাই অর্জন করবেন যারা পরহেজগার ও আল্লাহওয়ালা। মৃতুর পরে মানুষের ভাগ্যে জান্নাত না জাহান্নাম তা মহান আল্লাহ্ আগেই লিখে রেখেছেন, তবে এই বিষয়ে জানা বা বোঝার ক্ষমতা মানুষের নেই। আশাকরি বুঝতে পেরেছেন।
0 টি পছন্দ
করেছেন (4,853 পয়েন্ট)
হাদীসের ভাষ্য মতে জান্নাতের হুর এবং সকল নারীদের সরদার হবেন চারজন। ১। মারইয়াম বিনতে ইমরান ২। ফাতেমা বিনতে রাসূল সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম ৩। খাদীজা বিনতে খুওয়াইলিদ ৪। আসিয়া। মুস্তাদরাকে হাকেম, হাদিস ৪৮৫৩। সুতরাং জান্নাতী হুরদের সরদার আপনার প্রথম স্ত্রী কিংবা দ্বিতীয় স্ত্রী কেউ হবে না। তবে প্রথম স্ত্রীর সাথে আপনার বৈবাহিক সম্পর্ক যেহেতু নেই তাই সে আপনার স্ত্রী নয়। জান্নাতে গেলে আপনি আপনার দ্বিতীয় স্ত্রীকে পাবেন। প্রথম স্ত্রী তার মূল স্বামীর সাথে থাকবে। সারকথা, জান্নাতে যে যাই চাইবে তাই পাবে। এ ক্ষেত্রে আমাদের নিকট কিছু বিষয় সংঘর্ষ মনে হলেও আল্লাহ সে সংঘর্ষ দূর করে দিতে পারেন।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

1 উত্তর
2 টি উত্তর
09 এপ্রিল 2014 "ইসলাম" বিভাগে জিজ্ঞাসা করেছেন sonia (4,311 পয়েন্ট)
1 উত্তর
16 ফেব্রুয়ারি 2014 "বাংলা সাহিত্য ও সংস্কৃতি" বিভাগে জিজ্ঞাসা করেছেন Ferdausi (10,983 পয়েন্ট)

313,889 টি প্রশ্ন

403,429 টি উত্তর

124,017 টি মন্তব্য

173,792 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...