বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
198 জন দেখেছেন
"প্রোগ্রামিং" বিভাগে করেছেন (59 পয়েন্ট)
Please

4 উত্তর

0 টি পছন্দ
করেছেন (82 পয়েন্ট)

Android মোবাইল দিয়ে প্রগ্রামিং করা যায় না।

0 টি পছন্দ
করেছেন (25 পয়েন্ট)
Android mobile দিয়ে programming করা যায়। তার জন্য আপনার লাগবে droid edit যা আপনি play store এ search দিলে পাবেন।
0 টি পছন্দ
করেছেন (41 পয়েন্ট)
আ্যন্ড্রয়েড মোবাইল দিয়ে আপনি ভালোভাবে প্রোগ্রামিং করতে পারবেন না।তবে এইচটিএমএল সিএসএস জাভাস্ক্রিপ্ট পিএইচপি কোড খুব সহযেই লিখতে পারবেন।এর জন্য আপনাকে একটা আ্যপস ইন্সটল করে নিতে হবে।

এর নাম anwriterfree
0 টি পছন্দ
করেছেন (16 পয়েন্ট)

সি প্রোগ্রামিং শিখার জন্য কম্পিউটার প্রয়োজন। কিন্তু সবার পক্ষে কম্পিউটার কেনা অসম্ভব। আবার অনেক সময় হঠাৎ করে ল্যাপটপ বা ডেস্কটপ কম্পিউটার নষ্ট হয়ে যায়। তখন সাথে সাথে কিনে নেওয়া সম্ভব হয়না।হাতে তো সবসময় টাকা থাকেনা।  

তখন কি করবেন? থেকে যাবে  প্রোগ্রামিং? একটু থামেন থামেন! প্রোগ্রামিং শিখা থেমে যাবে কেন? হাতের এন্ড্রোয়েড ফোন তো আছেই। হ্যাঁ ঠিকই এবার প্রোগ্রামিং অনুশীলন হবে আপনার এন্ড্রোয়েড ফোনেই। এইজন্য গুগল প্লেস্টোরে অনেক এপ্স পাওয়া যায়।

কিন্তু সমস্যা একটাই। প্লেস্টোরে যেসব এপ্স ফ্রীতে পাওয়া যায় সেগুলো অনলাইন কম্পাইলার। সবসময় তো ফোনে মেগাবাইট থাকবেনা। আমার মতো অনেক কিপ্টুস তো আছে। মেগাবাইট না থাকলে কিভাবে প্রোগ্রামিং অনুশীলন করবেন? আর সেসব এপ্স এডমোভ এর এড দেওয়া। বারবার এডস আসে যা বিরক্তিকর।

তাইলে কি আর করার। ডলার দিয়ে পেইড এপ্স কিনে নিলেই হয়। তাইলে তো অফলাইনে অনুশীলন করা যাবে। আর বারবার এডস ও আসবেনা। হতাশ হয়ে গেলেন? সেই টাকা খরচ করার কথা বলছি।

আরে না না! আমি আছি কিসের জন্য! আমার মতো কিপ্টুস থাকতে কেন আপনাকে ডলার দিয়ে এপ্স কিনে ব্যবহার করতে হবে। ডলার দিয়ে না কিনে সেই পেইড এপ্স ফ্রীতে পেলে কেমন হয়? হ্যাঁ ফ্রীতে পাবেন সেই এপ্স। 

এতক্ষণ যে এপ্স এর গুণকীর্তন করছিলাম সেই এপ্স টার নাম C4Droid। গুগল প্লেস্টোরে সার্চ মেরে দেখে নেন। মাত্র ২.৫ মেগাবাইট এর অসাধারণ এপ্সটি কিনতে ডলার লাগবে দেখাচ্ছে? সমস্যা নাই সেখান থেকে ডাউনলোড না করে নিচের গুগল ড্রাইভ লিংক থেকে ডাউনলোড করে নেন।

নিচে ক্লিক করুন



ডাউনলোড করে ইন্সটল করে নিন। এই এপ্স টির সুবিধা হলো টা থেকে সি প্রোগ্রামিং করে এন্ড্রোয়েড এপ্স ও বানিয়ে নেওয়া যায়। করতে থাকেন প্রোগ্রামিং। কোনো অসুবিধা হলে কমেন্ট করে জানিয়ে দিন। সর্বোচ্চ চেষ্টা করব বুঝিয়ে দেওয়ার।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

1 উত্তর
02 জুন 2018 "প্রোগ্রামিং" বিভাগে জিজ্ঞাসা করেছেন Md Hosson Khan (30 পয়েন্ট)
2 টি উত্তর
02 জুন 2018 "প্রোগ্রামিং" বিভাগে জিজ্ঞাসা করেছেন Md Hosson Khan (30 পয়েন্ট)
2 টি উত্তর
09 মে 2018 "প্রোগ্রামিং" বিভাগে জিজ্ঞাসা করেছেন SAIF RAKIB (20 পয়েন্ট)

332,357 টি প্রশ্ন

423,229 টি উত্তর

131,503 টি মন্তব্য

181,329 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...