বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
587 জন দেখেছেন
"আইন" বিভাগে করেছেন (12 পয়েন্ট)

জনাব, 

আসসালামু আলাইকুম। গত ১৭ সেপ্টম্বরে দুই পরিবারের বিবাদের কারণে শালিসের মাধ্যমে আমাদের বিবাহ বিচ্ছেদ ও তলাক রেজিস্ট্রেসন হয়। কিন্তু এখন আমি ও আমার স্ত্রী আমার এক সাথে থাকতে চাই। তালাক রেজিস্ট্রেসনকারি কাজী আমার স্ত্রীর মামাতো ভাই হওয়ায় তাকে এ বিষয়ে কিছু জিজ্ঞেস করতে পারছিনা দুই পরিবারে আবার দ্বন্দ্ব লেগে যাবার ভয়ে। এ অবস্থায় আমরা কি করতে পারি। ৯০ দিন হতে র ২৬ দিন বাকি। টেনশন বাড়ছে। আমার স্ত্রীকে ফিরিয়ে আনার সঠিক আইন সঙ্গত প্রক্রিয়া কি তা জানালে খুবই উপকৃত হতাম। নাম ঠিকানা মুছে আমার তালাকনামার একটা ছবি তুলে সংযুক্ত করলাম। ধন্যবাদ। দয়াকরে কেউ তালাকের অপব্যবহার করবেন না।  



3 উত্তর

0 টি পছন্দ
করেছেন (22 পয়েন্ট)
আপনি কয় তালাক দিয়েছেন ? যদি ৩ তালাক দেন তাইলে মৃত্যুর আগ পর্যন্ত চেষ্টা করলেও পারবেন না।
করেছেন (12 পয়েন্ট)

 কাজী আমাকে পড়িয়েছিলেন আমি তাকে আর স্ত্রী দাবী করিবনা। তাই তাকে তালাক দিচ্ছি। তারপর সাইন করেছি। এটা তালাকনামা র ছবি। ধন্যবাদ ভাই।

0 টি পছন্দ
করেছেন (96 পয়েন্ট)

আবার নতুন করে কাবিন রেজিস্ট্রি করে আকদ্ পড়ে বিয়ে করতে হবে। ইসলামী শরীয়ত সম্মত ভাবে এতে কোন বাধা নেই। এইভাবে একজন পুরুষ একজন নারীকে তিনবার পর্যন্ত বিয়ে করতে পারে।

করেছেন (12 পয়েন্ট)
সম্পাদিত করেছেন

৯০ দিনের মধ্যেই করতে হবে না কি যে কোন সময় করা যাবে?তালাক প্রত্যাহার করার ব্যাপারটা পরিষ্কার করে বলুন প্লিজ। 

করেছেন (96 পয়েন্ট)

আপনি চাইলে যেকোনো সময় করতে পারেন। আপনার বিয়ে তালাক হয়ে গেছে প্রত্যাহার করার কোন নিয়ম নাই আপনাকে নতুন করে আবার বিয়ে করতে হবে। ইসলামী শরীয়তে নতুন করে বিয়ে করতে কোন বাধা নাই ।

0 টি পছন্দ
করেছেন (127 পয়েন্ট)
আপনি মুসলিম পারিবারিক অধ্যাদেশ, ১৯৬১ এর ৭ ধারার ৫ ও ৬ উপ- ধারায় পুনরায় একসাথে থাকার জন্য  

৯০ দিনের পূর্বেই আপনাকে তালাক প্রত্যাহার করতে হবে    

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

0 টি উত্তর

313,320 টি প্রশ্ন

402,896 টি উত্তর

123,809 টি মন্তব্য

173,517 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...