বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
122 জন দেখেছেন
"আইন" বিভাগে করেছেন (24 পয়েন্ট)

আমরা দুই ভাই।একটা জমি নিয়ে বিরোধ চলছে।জমির পরিমান ১৬ শতক। ওয়ারিশ অনুযায়ী এ সম্পত্তি আমরা দুই ভাই ৮ শতক করে ভাগে পাই। কিন্তু মাঠ জরিপ চরাকালে আমি পড়াশোনার কাজে বাহিরে ছিলাম।সেই সুযোগে আমার বড় ভাই ১৬ শতক সম্পত্তির পুরোটাই তার একক নামে রেকর্ড করে নেয়। তারপর আমি ফিরে এসে সব জানতে পারি এবং ৮ শতক জমি দাবি করি।কিন্তু সে কিছুতেই রাজি হচ্ছে না। তারপর আমি ভাবলাম যেহেতু পৈতৃক সম্পত্তি আমি নিশ্চই পাবো। তাই আমি ৮শতক সম্পত্তি আমার দুই ছেলের নামে দলিল করে দেই এবং মামলা করি। আমার প্রশ্ন হচ্ছে ১৬ শতক সম্পত্তি পুরোটাই আমার বড় ভাইয়ের নামে রেকর্ড, তাহলে কি আমি সম্পত্তি পাবো? নাকি দলিল টিকবেনা। বড়ভাই বলছে আমার দলিল জাল। এখন আমি মামলা করেছি। তাহলে প্রশ্ন হলো জমি পাবো কি না? বিঃদ্রঃ আমার বাবা এ জমি কাউকে দলিল করে দেননি।। তিনি অনেক আগেই মারা গেছেন।

1 উত্তর

0 টি পছন্দ
করেছেন (200 পয়েন্ট)
আপনি জমি পাবেন।

কোর্টে প্রয়োজনিয় কাগজ এবং সাক্ষ্য প্রমান উপস্থাপন করতে হবে,  তাহলেই পাবেন।

আপনার উকিলের সাথে কথা বলুন, উনি আরও বিস্তারিত ভাবে বলতে পারবেন।

আর আপনার দলিলও ঠিক থাকবে।
টি উত্তর

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

1 উত্তর
15 ডিসেম্বর 2013 "নিত্য ঝুট ঝামেলা" বিভাগে জিজ্ঞাসা করেছেন shohan (7,706 পয়েন্ট)
0 টি উত্তর
5 টি উত্তর
13 অগাস্ট 2018 "আইন" বিভাগে জিজ্ঞাসা করেছেন Abdur Rokib (13 পয়েন্ট)
0 টি উত্তর
08 মে 2017 "আইন" বিভাগে জিজ্ঞাসা করেছেন নাস (17 পয়েন্ট)

304,433 টি প্রশ্ন

393,108 টি উত্তর

119,595 টি মন্তব্য

168,785 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...