বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
72 জন দেখেছেন
"শিক্ষা+শিক্ষা প্রতিষ্ঠান" বিভাগে করেছেন (8 পয়েন্ট)

সামনে আমার জুনিয়র স্কুল সার্টিফিকেট পরীক্ষা। রেজাল্ট ভালো করার কিছু কার্যকরী টিপস দিন দয়া করে।

1 উত্তর

0 টি পছন্দ
করেছেন (1,627 পয়েন্ট)
J.S.C পরীক্ষা শেষ হওয়ার অাগ পর্যন্ত মোবাইল ব্যবহার,বন্ধুদের সাথে খেলা/অাড্ডা বাদ দিন।বিগত পরীক্ষায় আসা প্রশ্নগুলো দেখুন,ঘাটাঘাটি করুন।পরীক্ষার প্রস্তুতির জন্য শিক্ষকের পরামর্শ নিন।সময়ের অপচয় করবেন না,এখন থেকে মন দিয়ে পড়ালেখা শুরু করে দিন।যে বিষয়টাগুলো কঠিন লাগে সেগুলোতে বেশি মনোযোগ দিন।রুটিনমতো পড়ালেখা করুন।মাঝে মাঝে যেমন, ৩০ মিনিটে ৫ মিনিট,এক ঘন্টায় ১০ মিনিট বিরতি নিন।তাহলে পড়তে ভালো লাগবে।পড়ার টেবিলের কাছে মোবাইল/টিভি থাকলে সরিয়ে দিন।এগুলোর জন্য পড়ায় মন বসবে না।আর নির্জন জায়গা যেখানে চিল্লাচিল্লি,কথা-বার্তা নেই সেখানে পড়তে বসুন।তাহলে পড়ায় মন বসবে।
টি উত্তর

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

2 টি উত্তর
আমার 31 তারিখ থেকে pre-test পরীক্ষা শুরু হবে।আমি একটা মেয়েকে পছন্দ করি যে ক্লাশ 8-এ পড়ে।আমার মনে হয় যে ও আমার প্রতি positive।ওকে আমি অনেক পছন্দ করি।ইদানিং একটু সমস্যা হচ্ছে।আমার মনে হচ্ছে যে ওর প্রতি আমার আকর্ষন কমে যাচ্ছে।কিন্তু ওকে দেখার জন্য ঠিকই আমি আগের মত অনেক সময় ব্যয় করছি, ওকে আগের মতই সারাদিন দেখতে ইচ্ছা করে।আবার একটা চিন্তা আগের মতই মাথায় ফিরে আসে যে,''ওর প্রতি না আমার আকর্ষন কমে যায়,পরে কোন এক সময়।"কিন্তু আমি চাই না কোন দিন ওর প্রতি আমার আকর্ষন কমে যায়।আমি ওকে অনেক ভালবাসি,কিন্তু ইদানিং এইসব চিন্তার কারনে আমার সব উল্টাপাল্টা লাগছে।আমি কি করব???আমার সামনে সেকেন্ড ইয়ার প্রি-টেস্ট পরীক্ষা। পড়ালেখাতেও মনযোগী ভাবটা কমে গেছে।ভাই আমি কি করব???এইরকম কি আমার মত কারো হয়???না শুধু আমার???ভাই আমাকে তাড়াতাড়ি solution দেনআর আমার জন্য দোয়া কইরেন।ভাই ছিলাম হঠাৎ কি প্যাচে পড়লাম।?
26 অগাস্ট 2016 "প্রেম-ভালোবাসা" বিভাগে জিজ্ঞাসা করেছেন SSARIF (0 পয়েন্ট)

300,406 টি প্রশ্ন

388,283 টি উত্তর

117,351 টি মন্তব্য

165,802 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...