বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
242 জন দেখেছেন
"চাকুরী" বিভাগে করেছেন (14 পয়েন্ট)

আমি দশম শ্রেনীর বিজ্ঞান বিভাগের ছাত্র।

পড়ালেখা আমার একদম ভাল লাগে না কিন্তু কম্পিউটার বা মোবাইল চালাতে খুব ভাল লাগে।

তাই আমি চাই বাকি জীবন এমন কাজ করতে যা আমি কম্পিউটার দিয়ে করতে পারব এবং তাতে আমার ক্যারিয়ার নিশ্চিত।

আমার জানামতে কম্পিউটারে কিছু কাজ আছে যেমন গ্রাফিক্স, প্রোগ্রামিং, ওয়েব ডিজাইন আরো ইত্যাদি।

এখন আমার প্রশ্ন হল যে এই সব কাজ থেকে আমি কোন কাজগুলা বেছে নিলে আমার মাসিক আয় ২০ হাজার করে পরবে এবং ঐ কাজ করতে কি রকম শিক্ষাগত যোগ্যতা প্রয়োজন হয় নাকি ট্রেনিং সেন্টার থেকে শিখলেই হবে...?

যাদের এই প্রশ্ন টার সমাধান জানা আছে তারা প্লিজ জানাবেন।


2 উত্তর

0 টি পছন্দ
করেছেন (14 পয়েন্ট)

আপনি আইটি বাড়ি ডট কম থেকে ডিস্ক কিনে নিন। তারপর থেকে ডিস্ক গুলো দেখুন । এসইও অথবা ওয়েবডিজাইন এর ডিস্ক কিনবেন। এগুলো ডিস্ক দেখে কাজ শিখতে পারবেন। কিভাবে অনলাইন থেকে আয় করবেন। সেই ডিস্ক কিছু বোনাস হিসেবে ভিডিও পাবেন সে ভিডিও দেখে আয় করতে পারবেন। আরও সহযোগিতা পেতে আপনি আইটি বাড়ি ডট কম । এ যোগাযোগ করুন।

0 টি পছন্দ
করেছেন (83 পয়েন্ট)

অনলাইনে কিছু করার জন্যে শিক্ষাগত যোগ্যতা কোন বিষয় না। আবার অনলাইনে ইনকাম বিষয়টা কোন ট্রিকস বা জাদুর কাঠিও না। নিরেট কাজ করবেন পারিশ্রমিক পাবেন। সেক্ষেত্রে আপনার যেটা লাগবে সেটা হল, ধৈর্য্য, সময়, ও মোটামুটি ইংরেজি জ্ঞান।

এ তিনটা জিনিস আপনার থাকলে গুগল আর ইউটিউব হবে আপনার ট্রেনিং সেন্টার। মনে রাখবেন যারা রিয়েল ফ্রিল্যান্সার তারা ককখনো ট্রেনিং সেন্টার খুলে বসে না। তারা শুধু ফ্রিল্যান্সিং ই করে। অনেকটা নেশা বলতে পারেন। তাই কোন ট্রেনিং এর ফাদে পা দেবেন না। বাংলায় অনেক সাইট আছে যেগুলো থেকে বিষয়ভিত্তিক কাজ শিখতে পারবেন, techtunes.com , incomebangla.com , eshoaykori.com এগুলো দেখতে পারেন

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

1 উত্তর
2 টি উত্তর
1 উত্তর
03 ফেব্রুয়ারি 2017 "যৌন" বিভাগে জিজ্ঞাসা করেছেন rj (38 পয়েন্ট)
0 টি উত্তর
26 নভেম্বর 2016 "প্রেম-ভালোবাসা" বিভাগে জিজ্ঞাসা করেছেন rj rj (11 পয়েন্ট)

323,339 টি প্রশ্ন

413,960 টি উত্তর

128,275 টি মন্তব্য

178,032 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...