বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
3,659 জন দেখেছেন
"প্রেম-ভালোবাসা" বিভাগে করেছেন (54 পয়েন্ট)
সম্পাদিত করেছেন

 আগামীকাল বিয়েরর জন্য পরিবারের সদস্য দের সাথে পারিবারিক ভাবে মেয়ে দেখতে যাব সেক্ষেত্রে কি ধরনের পোশাক পরিধান করে গেলে ভাল হবে এবং মেয়েকে কি কি বিষয়ে প্রশ্ন জিঙ্গাসা করা যেতে পারে?

1 উত্তর

+6 টি পছন্দ
করেছেন (18,123 পয়েন্ট)
নির্বাচিত করেছেন
 
সর্বোত্তম উত্তর
পোশাক হিসেবে আপনার ওয়্যারড্রোবের সবচেয়ে সিম্পল ও সাদাসিধে পোশাকটা নির্বাচন করুন। তবে উজ্জ্বল রঙিন বা কালো রঙের কোনো জামা পরবেননা।

মেয়েকে কি কি প্রশ্ন করবেন তা কিন্তু খুবই গুরুত্বপূর্ণ। আপনার অভিভাবক কিংবা সাথে যারা যাবে তাদের মাধ্যমে মেয়ের পরিবারকে বলে আধঘণ্টার মত সময় চেয়ে নিন। 

আপনার প্রথম প্রশ্ন হওয়া উচিত- "আপনি/তুমি কি এই মুহুর্তে বিয়ে করার জন্য মানসিকভাবে সম্পূর্ণ প্রস্তুত? তোমার উপর কেউ জোর করছে কি?" 

এর উত্তর পজিটিভ হলে পরবর্তী প্রশ্নে যাবেন, নেগেটিভ হলে আপনার উচিত মেয়ে পছন্দ হয়নি বা অন্যকোন যুক্তিসম্মত অজুহাত দিয়ে ফিরে আসা।

পরবর্তী প্রশ্ন হিসেবে আপনাকে বাহ্যিকভাবে তার পছন্দ হয়েছে কি না বা আপনাকে স্বামী হিসেবে মেনে নিতে তার বিশেষ আপত্তি আছে কি না তা জিজ্ঞেস করুন।

সম্মতিসূচক সাড়া পেলে এবার সংক্ষেপে পরিচয় পর্ব শেষ করুন।

তারপর কিছু ক্রিটিকাল প্রশ্ন করবেন। 

প্রথমত, সে কখনো কারো সাথে প্রেম করেছে কি না তা জিজ্ঞেস করুন। উত্তর 'না' হলে ভালো, আর যদি 'হ্যা' হয় তাহলে জিজ্ঞেস করুন সম্পর্কটা কখন পর্যন্ত স্থায়ী হয়েছিলো, ঐ ছেলের প্রতি তার কোনো ফিলংস বা সমীহ বর্তমানে কাজ করে কি না।    

এসব প্রশ্নে মিথ্যে উত্তর দেয়ার একটা পসিবিলিটি থাকে, তা যেনো না করে সেজন্য সুন্দরভাবে বুঝিয়ে বলুন- "প্রশ্নগুলো আমাদের বাকি জিবনের সুখশান্তির উপর বিশাল প্রভাব বিস্তার করবে, তুমি মিথ্যা উত্তর দিলে আমাদের দুজনের জিবনই নষ্ট হতে পারে"

এই পর্ব শেষ করে এবার আপনার কথা বলুন, আপনার কোনো পূর্বসম্পর্ক থাকলে বলুন। আপনি ঐ সম্পর্কে থেকে সম্পূর্ণ বিচ্ছিন্ন এ বিষয়টি বুঝিয়ে বলে তাকে জিজ্ঞেস করুন সে এ ব্যাপারটি স্বাভাবিক ভাবে নিতে রাজি আছে কি না।

এতটুকু পর্যন্ত সব ঠিকঠাক থাকলে এবার সাধারণ প্রশ্নের পালা। আপনার পরিবারের রীতিনীতি, অর্থাৎ স্ত্রী হিসেবে তার কোন ধরনের আচরণ কাম্য সে বিষয়ে বলুন, আপনি তার মধ্যে কি দেখতে চান, স্ত্রী হিসেবে তার কাছ থেকে কি আশা করেন এবং সে আপনাকে কেমন স্বামী হিসেবে চায় এ বিষয়গুলো আলোচনা করে নিন। তার পছন্দ অপছন্দ, ধর্মানুরাগীতা ইত্যাদি বিষয় নিয়েও কথা বলতে পারেন।

পুরো কথোপকথন আপনার নিকট সন্তোষজনক মনে হলে বিয়ে ফাইনাল করুন। দাম্পত্য জিবনে আপনার সুখী হওয়ার চান্স অন্যান্যদের তুলনায় অনেক বেশি থাকবে বলে আমার বিশ্বাস।
শাকিল আহমেদ আরিয়ান ইন্টারনেট জগতের সাথে পরিচিত হওয়ার পর থেকে স্রেফ উৎসাহ বশঃত এর গভীর পর্যন্ত জ্ঞান আহরণের চেষ্টা করেছেন, যতই গভীরে গিয়েছেন ততই এর প্রতি আরও আকৃষ্ট হয়েছেন। নিজে জানার আর অন্যকে জানানোর অদম্য ইচ্ছার প্রয়াসে আজ বিস্ময়ের সাথে এতটা জড়িয়ে গেছেন। ভবিষ্যতে একজন কম্পিউটার সাইন্টিস্ট হওয়ার লক্ষ্য নিয়ে এগিয়ে যাচ্ছেন তিনি, আপনাদের সকলের নিকট দোয়াপার্থী। বিস্ময় ডট কমের সাথে আছেন সমন্বয়ক হিসেবে।
করেছেন (1,784 পয়েন্ট)
খুব সুন্দর উত্তর,আগ্রহের সাথে পড়লাম।
করেছেন (18,123 পয়েন্ট)

ধন্যবাদ, :)                  

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

0 টি উত্তর

323,046 টি প্রশ্ন

413,608 টি উত্তর

128,165 টি মন্তব্য

177,911 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...