বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
1,039 জন দেখেছেন
"আইন" বিভাগে করেছেন (55 পয়েন্ট)

একজন মহিলা যদি তার স্বামীকে স্বইচ্ছায় তালাক প্রদান করে এবং অন্য কোন ব্যক্তির সাথে বিবাহ বন্ধনে আবদ্ধ হয় (উল্লেখ্য পালিয়ে নয় পূর্বের স্বামীকে তালাক দেয়ার পরে আনুষ্ঠানিক ভাবে বিয়ে) তাহলে পূর্বের (তালাক দেয়া) স্বামী কি উক্ত মহিলা ও তার নতুন স্বামীর বিরুদ্ধে কি ধরনের আইনানুগ ব্যবস্থা গ্রহন করতে পারবে ?

করেছেন (18,123 পয়েন্ট)

স্ত্রী কিভাবে তালাক দিয়েছিলো? সাধারণত স্ত্রী কর্তৃক তালাকের জন্য কিছু স্পেসিফিক নিয়ম অনুসরণ করতে হয়।

1 উত্তর

+1 টি পছন্দ
করেছেন (8,648 পয়েন্ট)

তালাক একটি বৈধ আইনী প্রক্রিয়া তাই কেউ যদি নিয়ম মেনে তালাক দেয় অতঃপর বৈধভাবে আবার বিয়ে করে তাহলে তার বিরুদ্ধে এই বিষয়ে কোন অভিযোগ করার সুযোগ নেই।

মিলন আহাম্মেদ দীর্ঘ দিন যাবত তথ্য-প্রযুক্তি পেশায় নিয়োজিত। এছাড়াও সৌখিন সাংবাদিকতা, রাজনৈতিক বিশ্লেষন এবং সামাজিক সচেতনতামুলক কর্মকান্ডে জড়িত। যে কোন বিষয়ে অাগ্রহী আর প্রচন্ড ভ্রমন পিপাসু, দেশের বিভিন্ন স্থানসহ এপর্যন্ত ৬ টা দেশে ভ্রমনের অভিজ্ঞতা লাভ করেছেন। যে কোন বিষয় একটু ভিন্ন দৃষ্টিকোন থেকে চিন্তা করতে পছন্দ করেন।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

1 উত্তর
1 উত্তর
16 মার্চ 2018 "আইন" বিভাগে জিজ্ঞাসা করেছেন wahed islam (22 পয়েন্ট)

311,651 টি প্রশ্ন

401,264 টি উত্তর

123,181 টি মন্তব্য

172,759 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...