বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
550 জন দেখেছেন
"আউটসোর্সিং" বিভাগে করেছেন (207 পয়েন্ট)

youtube এ কি view নাকি subscribe এর ভিত্তিতে টাকা দেয়

5 উত্তর

0 টি পছন্দ
করেছেন (18,176 পয়েন্ট)

 ভিউ, সাবস্ক্রাইবার এসবের উপর ভিত্তি করে ইউটিউব টাকা দেয় না।

মূলত টাকা টা দেয় এডে ক্লিক এর উপর ভিত্তি করে।

যখন চ্যানেল এডসেন্সে এড করে মোনিটাইজেশন অন করবেন, তখন ইউটিউব আপনার ভিডিওতে এড সো করাবে।

এখন ভিউয়ার রা যদি ঐ সকল এডে ক্লিক করে তবেই আপনি টাকা পাবেন। না হয় আপনি টাকা পাবেন না।

ধরুন আপনার একটা ভিডিও তে ২০ হাজার ভিউ, কিন্তু একটা ক্লিক ও পড়ে নাই। তাহলে আপনি কোন টাকা পাবেন না।

আশা করি বুঝতে পেরেছেন।

মোশারফ হোসেন পেশাগতভাবে একজন ইলেক্ট্রিক্যাল ইঞ্জিনিয়ার। কম্পিউটার-ইন্টারনেট নিয়ে তার অনেক স্বপ্ন থাকলেও, বাস্তবতার তাগিদে সেটা আর পরিপূর্নতা পায়নি । তবে তিনি তার কম্পিউটার-ইন্টারনেট নিয়ে কাজ করার ইচ্ছা এবং আগ্রহকে কখনোই অঙ্কুরে বিনষ্ট হতে দেননি। বিস্ময়ের মাধ্যমে তার এই অতৃপ্ত আগ্রহটা, তৃপ্ততা খুজে পায়। বর্তমানে তিনি বিস্ময়ের সাথে আছেন, সমন্বয়ক হিসেবে।
করেছেন (2,559 পয়েন্ট)
বড় বড় অনেক চ্যানেলে দেখি এডই আসে না, তারা আয় করে কিভাবে?
করেছেন (18,176 পয়েন্ট)
হয়তো আপনাকে দেখাচ্ছে না কিন্তু ঠিকই অন্য কাউকে এড দেখাচ্ছে
করেছেন (2,559 পয়েন্ট)
ক্লিক ছাড়া শুধু দেখালেও কি সামান্য আয় হয়? ৯৫% ই তো ক্লিক করেনা, কেটে দেয়। এত লাখ লাখ ইনকাম তো আসছেই বড় চ্যানেল থেকে
করেছেন (18,176 পয়েন্ট)

আপনি একা ৯৫% মানুষের কথা কিভাবে জানেন?

0 টি পছন্দ
করেছেন (310 পয়েন্ট)
আপনার চ্যানেল মনেটাইজেশন করা থাকলে ইউটিউব কর্তৃপক্ষ আপনার ভিডিওতে এ্যাড দিবে । যদি আপনার ভিডিওতে ভিউ কম থাকে তাহলে ইউটিউব কর্তৃপক্ষ সহজে  এ্যাড দিতে চায় না। সুতরাং ভিউ বেশি হলে আপনার ভিডিওতে তারা এ্যাড প্লেস করবে। তাই ভিউ এর উপর ভিত্তি করে ইউটিউব কর্তৃপক্ষ টাকা প্রদান করে থাকে।
করেছেন (207 পয়েন্ট)

এটা বুঝেছি কিন্তু কত ভিউ হলে ১ ডলার হবে।

0 টি পছন্দ
করেছেন (14 পয়েন্ট)

হ্যাঁ । উপরে উল্লেখিত উত্তর টা সঠিক । কোনো সন্দেহ নেই তাতে। 

তবে আরেকটা বিষয় বলব ,আপনি যদি টাকা অর্জন করতে চান তাহলে আপনার চেনেল ঠিক করতে হবে এবং তা সরাসরি গুগল এডসেন্স এ এড করতে হবে । তার সাথে ভিডিও টা যেন আকর্ষণীয় হয় তাতে মানুষ রা দেখতে থাকবে । যদি ভিডিও তেমন ভাল না হয় তাহলে কেউ বা আপনি দেখতে চাইবেন ।সুতরাং , ভাল ভিডিও এবং কপিরাইট যেন না হয় । 

এটি প্রথমবারের মত যদি ও ভালভাবে বুঝাতে পারলাম না তার জন্য ক্ষমার আবেদন জানাচ্ছি  ।

0 টি পছন্দ
করেছেন (4,577 পয়েন্ট)
Engagement এর উপর ভিত্তি করে।

ইউটিউব কাউকে এমনি এমনি অবশ্যই টাকা দিতে যাবেনা, এর জন্য প্রথমত ভিডিওটি মনেটাইজড্ হতে হবে। এরপর ঠিক কারা ভিডিওটি দেখছে, তাদের সবার ব্যাক্তিগত পছন্দ- অপছন্দের রেকর্ড এর সাথে মিল রেখে ভিডিওটিতে কিছু বিজ্ঞাপন দেখানো হয়। কতোগুলো বিজ্ঞাপন দেখানো হবে তা ভিডিওর ধরণ, দৈর্ঘ্য এবং জনপ্রিয়তার উপর নির্ভরশীল। কেউ বিজ্ঞাপন দেখলে impression এবং CPV রেট এর ৬০% ক্রিয়েটর তথা আপলোডার এর একাউন্টে জমা হবে। কেউ বিজ্ঞাপনে ক্লিক করলে CPC রেট, যা কিনা অন্য দুটির চেয়ে বেশি, এটিরও ৬০% যুক্ত হবে ক্রিয়েটরের একাউন্টে। বলে রাখা ভালো, সব বিজ্ঞাপনের CPV/CPC রেট সমান নয়। কোন নিয়ম ভঙ্গ না করলে, যে একাউন্টে engagement বেশি সেই একাউন্ট এ বড় বড় কোম্পানির বিজ্ঞাপন দেখানো হয় যেগুলোর রেটও থাকে বেশি বেশি।
0 টি পছন্দ
করেছেন (481 পয়েন্ট)
উপরের উত্তরগুলো সাথে আরও একটি বিষয় যুক্ত করতে চাই। প্রথমত ভিউ কিংবা সাবস্ক্রাইবার কোনটাই খুব একটা বেশি ইম্পর্টেন্ট না যেটা গুরুত্বপূর্ণ সেটা হচ্ছে আপনার কোয়ালিটি সম্পন্ন কনটেন্ট। ইউটিউব এর কিছু কন্ডিশন থাকে যেমন 10 হাজার সাবস্ক্রাইবার 4000 ঘন্টা ওয়াচ টাইম ইত্যাদি এগুলোর ওপর ভিত্তি করে এডসেন্স একাউন্ট টা প্রথমত অনুমোদন করে মনিটাইজেশন এর জন্য।

মূলত গুগল এডসেন্সের বিজ্ঞাপন এর মাধ্যমে ইউটিউব এর মূল ইনকাম তো হলেও ওইটার পাশাপাশি ইউটিউব থেকে টাকা ইনকামের আরেকটি মাধ্যম হচ্ছে স্পনসর্শিপ ‌।

আপনার কনটেন্ট যদি অধিক সংখ্যক মানুষের কাছে পৌঁছায় এবং সেটাতে যদি ভিউজ হয় তখন অনেক কোম্পানি তাদের বিভিন্ন প্রোডাক্ট আপনাকে স্পনসর্শিপ হিসেবে রিভিউ করতে দিবে অথবা বিজ্ঞাপন হিসেবে দিবে তখন উক্ত কোম্পানি থেকে আপনি স্পন্সর হিসেবে কিছু পরিমাণ ইনকাম করতে পারবেন ‌

স্পনসর্শিপ পেতে হলে ভিউজ টাইম প্রোটিন কারণ কোম্পানিগুলো দেখে যে ভালো পরিমান দর্শক চ্যানেলটাকে ভিজিট করে কিনা তখনই তারা স্পনসর্শিপ দিয়ে থাকে।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

0 টি উত্তর
08 অক্টোবর "আউটসোর্সিং" বিভাগে জিজ্ঞাসা করেছেন Md tawhid. Islam (623 পয়েন্ট)
1 উত্তর
07 অক্টোবর "আউটসোর্সিং" বিভাগে জিজ্ঞাসা করেছেন অজ্ঞাতকুলশীল
1 উত্তর
17 সেপ্টেম্বর "বিজ্ঞান ও প্রকৌশল" বিভাগে জিজ্ঞাসা করেছেন dipok kumar barua (13 পয়েন্ট)
0 টি উত্তর
16 সেপ্টেম্বর "নদ-নদী" বিভাগে জিজ্ঞাসা করেছেন Tahmina Zaman (11 পয়েন্ট)

344,003 টি প্রশ্ন

437,131 টি উত্তর

136,905 টি মন্তব্য

185,222 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...