বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
1,082 জন দেখেছেন
"ইবাদত" বিভাগে করেছেন (11 পয়েন্ট)

আমি একজন শিক্ষার্থী।প্রাইভেট পড়তে যাওয়ার জন্য বা প্রাইভেটের পড়া তৈরি করার জন্য আমি ফজরের নামাজের পরে জায়নামাজে বসে এশরাকের নামাজের সময় পর্যন্ত অপেক্ষা করতে পারিনা।জায়নামাজ থেকে উঠে পড়া তৈরি করে আবার এশরাকের নামাজের সময় জায়নামাজে গিয়ে নামাজ পড়লে হবেনা? 

3 উত্তর

0 টি পছন্দ
করেছেন (14,860 পয়েন্ট)
সম্পাদিত করেছেন

এশরাক নামাজের সময় হলে  অবশ্যই
আপনি তখন এশরাক নামাজ পড়তে পারবেন।

* কিছু কিছু সময় নামাজ আদায় করা নিষিদ্ধ, 
এ নিষিদ্ধ সময়ে নামাজ আদায় করা যাবে না।
# মুল কথা : আপনি ফজরের নামাজের অযু তে
বা জায়নামাজে এশরাকের নামাজ পড়তে পারবেন 
যদি এশরাক নামাজের সময় হয় তো, নতুবা নয়। 
আপনার বর্ণনা অনুসারে. বিষয়টি যদি  এমন হয়
ফজরের ওয়াক্তে নামাজ আদায় করলেন,  নামাজ
শেষ করে আপনার পড়ালেখার কিছু কাজ করে
এশরাক নামাজের জন্য পুনরায় জায়নামাজে 
পবিত্র হয়ে এশরাকের নামাজ আদায় করলেন 
তো এতে কোনো সমস্যা নেই। 
জুনায়েত ইসলাম: দেশ ও মানুষের সেবায় নিজেকে আত্মনিয়োগ করতে সদা প্রস্তুত। শৃঙ্খলা ও ফিটনেস সম্পর্কে খুব সচেতন এবং প্রচন্ড দেশ প্রেমী এজন্যই দেশ রক্ষার মতো পবিত্র দায়িত্ব বেছে নিয়েছেন পেশাগত জীবনে। জ্ঞানার্জনের লক্ষ্যে ও পরোপকারের স্বার্থে দীর্ঘদিন থেকেই বিস্ময় অ্যানসারের সাথে অঙ্গাঅঙ্গি ভাবে জড়িত।
0 টি পছন্দ
করেছেন (44 পয়েন্ট)

সূর্য উঠার কিছুক্ষন পর ইশরাকের সালাত আদায় করতে হয়। উত্তম পদ্ধতি হলো ফজর নামাজের পর তাসবীহ, তাহলীল, যিকির করা এবং সূর্যদ্বয়ের ১০-১৫ মিনিট পর ইশরাকের সালাত আদায় করা। তবে ফজর নামাজের পর কথাবার্তা ও দুনীয়াবী কাজ করার পর সালাত আদায় করলেও, আদায় হবে। অর্থাৎ প্রাইভেট পরার পর সালাত আদায় করা যাবে, আর তা জায়েজ। আশা করি বুঝতে পেরছেন।

0 টি পছন্দ
করেছেন (331 পয়েন্ট)

ফজরের নামাজের পরে জায়নামাজে বসে এশরাকের নামাজের সময় পর্যন্ত অপেক্ষা করতে হ‌বে এরকম কোন নিয়ম নেই। সূর্য উঠার প্রায় ১৩-১৫ মি‌নিট প‌র এশরাক পড়‌তে হয়।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

1 উত্তর
09 জুলাই "ইবাদত" বিভাগে জিজ্ঞাসা করেছেন মোহাঃ মহিবুল ইসলাম (45 পয়েন্ট)

360,129 টি প্রশ্ন

455,308 টি উত্তর

142,576 টি মন্তব্য

190,379 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...