বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
966 জন দেখেছেন
"পবিত্রতা" বিভাগে করেছেন (9 পয়েন্ট)

2 উত্তর

0 টি পছন্দ
করেছেন (3,171 পয়েন্ট)

২৩০। কুতয়বা ও মূসা’দ্দাদ (রহঃ) সুলায়মান ইবনুূু ইয়াসর (রহঃ) থেবে বর্ণিত, ‘আমি ‘আয়িশা (রাঃ)-কে কাপড়ে লাগা বীর্য সম্পর্কে জিজ্ঞাসা করলাম। ’ তিনি বললেনঃ আমি রাসূল সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম এর কাপড় থেকে তা ধুয়ে ফেলতাম। তিনি কাপড় ধোয়ার ভিজা দাগ নিয়ে সালাতে (নামাযে) বের হতেন। 

উপরে উল্লেখিত  বোখারী শরীফের হাদিস থেকে স্পষ্ট প্রতিয়মান হয় যে, পাতলা রস বা মজি বা বিয' বের হয় এবং তা কাপড়ে লেগে যায়  সে স্থানটুক ধুয়ে ফেললে কাপড়  পবিত্র হয়ে যায়। তবে সন্দেহ থাকলে পুরা কাপড়টাই ধুয়ে ফেলা উত্তম।


0 টি পছন্দ
করেছেন (2,329 পয়েন্ট)
যদি কাপড়ে মজি লাগে আর ভেজা থাকে তাহলে যে জায়গায় লাগে ঐ জায়গা পানি দিয়ে ধুয়ে নেবে, শুকিয়ে গেলে কিছুই করতে হবেনা, ঐ কাপড়েই নামায পড়তে পারবে।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

2 টি উত্তর
1 উত্তর

293,859 টি প্রশ্ন

380,445 টি উত্তর

114,989 টি মন্তব্য

161,329 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...