বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
673 জন দেখেছেন
"ইসলাম" বিভাগে করেছেন (12 পয়েন্ট)

আমি ইসলামের দৃষ্টিতে নিগৃহীত চারটি পাপের (সুদ, ঘুস, শিরক ও জিনাহ করা) একটি করেছি। সে জন্য আমি আল্লাহর কাছে অনুতপ্ত হয়ে তওবাও করেছিলাম এবং প্রতিজ্ঞা করেছিলাম আর কখনও এ কাজ করব না। কিন্তু আমি আবারও সেই পাপটি করে ফেলি। এই নিয়ে আমি চার বার তওবা করেছি এবং তা ভঙ্গ করেছি। নিজের কাছে আমার ভীষণ অনুশোচনা হচ্ছে। আমি বুঝতে পারছি না আমার এখন কী করা উচিৎ। আমিতো মহাপাপীদের অন্তর্ভূক্ত হলাম। কীভাবে তওবা করলে বা কী করলে আমি আল্লাহর কাছে ক্ষমা পেতে পারি।

1 উত্তর

0 টি পছন্দ
করেছেন (6,018 পয়েন্ট)
নির্বাচিত করেছেন
 
সর্বোত্তম উত্তর

পাপ কাজের জন্য বার বার তাওবা করাই শ্রেয়। যতবার পাপ কাজ হবে ততবার তাওবা করতে হবে এটাই নিয়ম। তাওবা করার পর আবার তা করলে আবার তাওবা করতে হবে। তবে তাওবা কবুল হওয়ার কিছু শর্ত আছে আর সেগুলো হল ১ কৃত পাপ কাজের জন্য অনুতপ্ত ও লজ্জিত হতে হবে , ২ এহেন কাজ ভবিষ্যতে আর না করার প্রতিজ্ঞা করতে হবে ৩ কৃত পাপ কাজের জন্য আল্লাহর কাছে কায়মনোবাক্যে ক্ষমা চাইতে হবে। এরপরে আবার পাপ কাজ হয়ে গেলে আবার একেই নিয়মে তাওবা করতে হবে। আর যারা এরুপ বারবার পাপ কাজ হয়ে যাওয়ার কারনে বারবার তাওবা করে আল্লাহ তাদের পছন্দ করেন।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

3 টি উত্তর
4 টি উত্তর
আমি জিনা করেছিলাম।আমি আল্লাহর কাছে মনে মনে অনুতপ্ত হয়েছি,ক্ষমা চেয়েছি কিন্তু নামাজ পরে তওবা করিনি।আমি তখন জানতাম না যে এরকম ব্যভিচার করলে পবিত্র কাউকে বিয়ে করা যায়না।আমি আমার স্বামীকে বিয়ের আগে জানিয়েছিলাম যে আমার আগে একজনের সাথে সম্পর্ক ছিল কিন্তু জিনার কথা লজ্জায় বলিনি।বিয়ের কিছুিদন পর সে সব জেনে যায়।এখন সে আমাকে খুব সন্দেহ করে।আমি জানি সেটা তার দোষ না।কিন্তু আমাদের সংসার প্রায় ভেঙ্গে যাওয়ার পথে।আমি ইস্তেগফারের নামাজ পরে আল্লাহর কাছে মাফ চেয়েছি।আমি আমার স্বামীকে অনেক ভালোবাসি।কিন্তু কিভাবে সব ঠিক হবে বুঝি না।আমার জন্য দোয়া করবেন যেন আল্লাহ আমাকে মাফ করেন।?
06 জানুয়ারি 2016 "ধর্ম ও আধ্যাত্মিক বিশ্বাস" বিভাগে জিজ্ঞাসা করেছেন সিমিন (11 পয়েন্ট)

312,008 টি প্রশ্ন

401,581 টি উত্তর

123,368 টি মন্তব্য

172,933 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...