বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
311 জন দেখেছেন
"ডাটাবেস ম্যানেজমেন্ট সিস্টেম" বিভাগে করেছেন (38 পয়েন্ট)
কেউimage

3 উত্তর

0 টি পছন্দ
করেছেন (5,077 পয়েন্ট)
সম্পাদিত করেছেন

আপনি বিজয় বাংলা সফটওয়্যার দিয়ে বাংলা টাইপিংয়ের ক্ষেত্রে প্রথমে ল্যাংগুয়েজ অপশন থেকে SottonyOMJ সিলেক্ট করুন । তারপর আপনি Clrt+V না ভাই , আপনি Ctrl+Alt+B চাপুন । 

আশা করি সমস্যার সমাধান হবে  । 

উজ্জল আহমেদ রবিন প্রকৃতি প্রেমী একজন সাধারণ মানুষ। পছন্দ করেন সাধ্যানুযায়ী অপরকে সাহায্য করতে, নতুন কিছু জানতে ও জানাতে। আলোকিত মানুষ হওয়ার নিরন্তর প্রচেষ্টায় জ্ঞান অন্বেষণে যুক্ত আছেন বিস্ময়ের সাথে। সর্বোপরি একজন ভালো মানুষ হওয়াই তার লক্ষ্য। তিনি বিস্ময়ের সাথে আছেন সমন্বয়ক হিসাবে।
করেছেন (38 পয়েন্ট)
হয় না ভাই, আমি অনেকভাবেই ট্রাই করলাম। আগে যখন english থেকে বাংলা করতাম তখন ctrl+v দিয়েই করতাম, কিন্তু এখনও হয়, তবে মাঝে মধ্যে এই সমাস্যাটা করে। sutony mj দিয়ে লেখা যায়, তবে উল্টাপাল্টা আসে
করেছেন (5,077 পয়েন্ট)

উল্টা পাল্টা যখন আসে তখনই আপনি Ctrl, altr এবং B চাপুন । 

করেছেন (17 পয়েন্ট)
ভাই আপনি কি অভ্র সেটাপ আছে কিনা।জদি থাকে তবে english করুন এবার আপনি ctrl+alrt+b চাপ দিন এর পরে আপনি উরে আপনি ভালো করে লক্ষ করুন যেখানে font size ছোট বড় করে তার পাশে দেখুন time new...... লেখা পালটিয়ে sutoonyMJ করলেই ১০০% বাংলা হবে তবে একটা কথা, ভালো করে দেখুন্তো bangla font সব গুলো install করেছেন কিনা.।
করেছেন (38 পয়েন্ট)
ভাই, অভ্র ইনস্টল নাই। আর আপনারা যা বলছেন, সব আমি আগেই করেছি, হয়না। আমি ইংলিশ থেকে বাংলা করতাম ctrl+alt+v দিয়ে, এখন ও হয় কি পরিবর্তন করতে করতে হঠাৎ একসময় কাজ করে না, যেটা কিছুদিন আগেও হত না। এখন  আমার কথা হলো, ctrl+alt+v দিলে pest special আসে কেন?
করেছেন (5,077 পয়েন্ট)

আপনি ctrl+alt+v দিয়ে কেমনে ফন্ট 

কারেকশন করতেন আমার বুঝে আসছে না।  

এটা তো ctrl+alt+b দিয়ে করতে হয়।  

আর v ফ্রন্ট টা তো শর্টকাট এ Ctrl+v দিয়ে 

পেস্ট এর কাজ করা হয়   । 

করেছেন (38 পয়েন্ট)

আমি ও তো জানি যে, ctrl+alt+B দিয়ে চেন্জ করতে হয়। কিন্তু আমার কেন ctrl+alt+V. আমি কি তাহলে বিজয় আনইনস্টল করে নতুন করে ইনস্টল দেব?

করেছেন (5,077 পয়েন্ট)
করতে পারেন । আর অবশ্যই বিজয় 52 ব্যবহার করবেন।  
0 টি পছন্দ
করেছেন (22 পয়েন্ট)
Ctr+altr+B সব কিছু বাদ দিয়ে আপনি, Avro Softwere ব্যবহার করুন। যাতে বাংলা ও ইংলিশ Eassily লিখতে পারবে।
করেছেন (38 পয়েন্ট)

না ভাই, অভ্র অফিসিয়াল না। তাছাড়া বিজয়ে টাইপিং ভালো হয় আমার

0 টি পছন্দ
করেছেন (254 পয়েন্ট)
সমস্যাটা সব কম্পিউটারে কিছুদিন পরপর হয়। যখন সমস্যা দেখা দিবে আপনি কম্পিউটার রি-স্টার্ট করলে আশা করি কাজ হয়ে যাবে। 

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

350,608 টি প্রশ্ন

444,700 টি উত্তর

139,364 টি মন্তব্য

187,427 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...