বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
393 জন দেখেছেন
"ইসলাম" বিভাগে করেছেন (19 পয়েন্ট)

1 উত্তর

+1 টি পছন্দ
করেছেন (5,928 পয়েন্ট)
যে মেয়ে ফেসবুকে নিজের ছবি আপলোড করে, ছেলেদের সাথে কথা বলে, হ্যান্ডশেক করে, হিজাব ভালোে লাগ না— এমন মেয়ে ধর্ম থেকে অনেক দূরে। সে তো সম্পূর্ণ বিজাতীয় সংস্কৃতি ও সিস্টেমে জীবন যাপন করছে। এমতাবস্থায় তাকে বিয়ে করা ধর্মীয় দৃষ্টিকোণ থেকে অনুত্তম। কেননা, রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম বিয়ের ক্ষেত্রে ধর্মকে অগ্রাধিকার দিতে বলেছেন। তাই রূপ লাবণ্য আর ধন সম্পদ থাকলেই মজে যাওয়া উচিত নয়। আর সুস্থ মস্তিষ্কের অধিকারী কোনো বিবেকবান মানুষ এমন মেয়েকে বিয়ে করবেও না। কারণ, কোনো বিবেকবান মানুষই তার স্ত্রীকে অন্যের সঙ্গে গায়ে গা লাগিয়ে ছবি তুলতে ও হ্যান্ডশেক করতে দেবে না। যারা দেবে, তারা বিকৃত মস্তিষ্কের অধিকারী, রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামের ভাষায় তারা 'দাইয়ুস'। তাই এমন মেয়েকে বিয়ে করা উচিত নয়। তবে এক্ষেত্রে ছেলেকেও ধর্মীয় আদেশ নিষেধ মেনে চলতে হবে। বোরকাওয়ালী স্ত্রী খোঁজে নিজে বাইরে গিয়ে নষ্টামি করার অবকাশ নেই।
09 এপ্রিল 2017 "ইসলাম" বিভাগে জিজ্ঞাসা করেছেন (19 পয়েন্ট) যদি সে নামায পড়ে? সে নামায ও পড়ে আর এসব ও করে। তাহলে?
টি উত্তর

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

4 টি উত্তর
04 ফেব্রুয়ারি 2016 "ইসলাম" বিভাগে জিজ্ঞাসা করেছেন Daud Hossain (6 পয়েন্ট)

294,040 টি প্রশ্ন

380,652 টি উত্তর

115,081 টি মন্তব্য

161,478 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...