বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
1,725 জন দেখেছেন
"ইসলাম" বিভাগে করেছেন (19 পয়েন্ট)
একজনের সাথে আমার সম্পর্ক আছে। কিন্তু ইদানিং তার কথাবার্তা শুনে মনেহয় তাকে বিয়ে করলে আমাকে পস্তাতে হবে। ও নিজেকে খুব বড় মনে করে। নিজেকে নিয়ে বেশ অহংকারি সে। কিন্তু সে আমাকে অনেক ভালবাসে। এটা আমি বুঝি কিন্তু তার কিছু আচারন ও মানুষিকতা আমার পছন্দ না। আমি যদি তাকে ছেড়ে ফ্যামিলির পছন্দমত অন্য কাউকে বিয়ে করি তাহলে ওর মন ভেংগে যাবে। আমি শুনেছি কারো মন ভাংগা মসজিদ ভাংগার শামিল। এক্ষেত্রে আমার কি গুনাহ হবে?

2 উত্তর

+2 টি পছন্দ
করেছেন (105 পয়েন্ট)

কোথায় শুনেছেন এরকম হাদিশ "কারো মন ভাংগা মসজিদ ভাংগার শামিল"?

     কেউ যদি আপনাকে ডাকাতি করতে আহ্বান জানায় আপনি অস্বীকার করতেই পারেন। এটাও কী মসজিদ ভাঙ্গার সমান অপরাধ।

 কাউকে কোনো প্রতিশ্রুতি দিয়ে, তা পালন না করা অপরাধ। আপনি যদি আপনার স্বার্থরক্ষার মাঝামাঝি তার ভালোমন্দকে বিচার করতে চান, তাহলে সমস্ত তথ্য মিলিয়ে বিচার করুন বা অভিজ্ঞ বন্ধুদের পরামর্শ গ্রহন করুন।

0 টি পছন্দ
করেছেন (2,766 পয়েন্ট)

ইসলামের শরীয়তে বিবাহ পূর্ব প্রেম হারাম। তাই এ থেকে নিরাপদে থাকুন তাতে যদি কেউ কষ্ট পায় তাতে আপনার কিছু ক্ষতি হবেনা অথবা পাপ হবেনা।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

4 টি উত্তর
আমি জিনা করেছিলাম।আমি আল্লাহর কাছে মনে মনে অনুতপ্ত হয়েছি,ক্ষমা চেয়েছি কিন্তু নামাজ পরে তওবা করিনি।আমি তখন জানতাম না যে এরকম ব্যভিচার করলে পবিত্র কাউকে বিয়ে করা যায়না।আমি আমার স্বামীকে বিয়ের আগে জানিয়েছিলাম যে আমার আগে একজনের সাথে সম্পর্ক ছিল কিন্তু জিনার কথা লজ্জায় বলিনি।বিয়ের কিছুিদন পর সে সব জেনে যায়।এখন সে আমাকে খুব সন্দেহ করে।আমি জানি সেটা তার দোষ না।কিন্তু আমাদের সংসার প্রায় ভেঙ্গে যাওয়ার পথে।আমি ইস্তেগফারের নামাজ পরে আল্লাহর কাছে মাফ চেয়েছি।আমি আমার স্বামীকে অনেক ভালোবাসি।কিন্তু কিভাবে সব ঠিক হবে বুঝি না।আমার জন্য দোয়া করবেন যেন আল্লাহ আমাকে মাফ করেন।?
06 জানুয়ারি 2016 "ধর্ম ও আধ্যাত্মিক বিশ্বাস" বিভাগে জিজ্ঞাসা করেছেন সিমিন (11 পয়েন্ট)
2 টি উত্তর
আমি Inter 2nd year এ পড়ি৷আমি হিন্দুজাতের৷আমি যে মেয়েটিকে ভালবাসি ও আমার চেয়ে 1 Class সিনিয়র কিন্তু বয়সে নয়৷আমার টাইটেল দাশ আর ওর চক্রবর্তী৷ও জাতে ব্রাক্ষ্মণ আর আমি শূদ্র৷ও আমার সামনে এসে পড়লেই আমার Heartbeat বেড়ে যায়৷দুজনের চোখাচোখি হলেই ২ জনেই মুচকি হাসি৷আমি ওর বান্ধবীর কাছ থেকে শুনেছি যে আমার সম্পর্কে ওকে কিছু বললে ও কখনো বাজেভাবে React করিনি৷এজন্য সাহস করে 1 দিন ওকে 1 টা চিঠি দিলাম৷আর 1 দিন প্রপোজ করতে গিয়ে ওর মুখে যা শুনলাম তা শুনে হতাশ হলাম৷ও আমাকে কোমল স্বরে বলেছিল ওর ভাই শুনলে ওকে খুব মারবে ও বকবে৷ আমি জানি ও মুখে এটা বললেও মনে অন্যকিছু৷কী করলে ও আমার Proposal Accept করবে?ওকে আমার জীবন সঙ্গীনী রূপে চাই-ই চাই৷ওর মন থেকে কীভাবে ওর ভাই ও সমাজের ভয় মিটাবো?কীভাবে প্রপোজ করলে ভাল হয়?আপনাদের সুবিধের জন্যে আমাদের ছবি দিয়েছি৷Please আমাকে উপর্যুক্ত Suggestion দিন৷?
22 অক্টোবর 2016 "প্রেম-ভালোবাসা" বিভাগে জিজ্ঞাসা করেছেন অজ্ঞাতকুলশীল
2 টি উত্তর
আমার 31 তারিখ থেকে pre-test পরীক্ষা শুরু হবে।আমি একটা মেয়েকে পছন্দ করি যে ক্লাশ 8-এ পড়ে।আমার মনে হয় যে ও আমার প্রতি positive।ওকে আমি অনেক পছন্দ করি।ইদানিং একটু সমস্যা হচ্ছে।আমার মনে হচ্ছে যে ওর প্রতি আমার আকর্ষন কমে যাচ্ছে।কিন্তু ওকে দেখার জন্য ঠিকই আমি আগের মত অনেক সময় ব্যয় করছি, ওকে আগের মতই সারাদিন দেখতে ইচ্ছা করে।আবার একটা চিন্তা আগের মতই মাথায় ফিরে আসে যে,''ওর প্রতি না আমার আকর্ষন কমে যায়,পরে কোন এক সময়।"কিন্তু আমি চাই না কোন দিন ওর প্রতি আমার আকর্ষন কমে যায়।আমি ওকে অনেক ভালবাসি,কিন্তু ইদানিং এইসব চিন্তার কারনে আমার সব উল্টাপাল্টা লাগছে।আমি কি করব???আমার সামনে সেকেন্ড ইয়ার প্রি-টেস্ট পরীক্ষা। পড়ালেখাতেও মনযোগী ভাবটা কমে গেছে।ভাই আমি কি করব???এইরকম কি আমার মত কারো হয়???না শুধু আমার???ভাই আমাকে তাড়াতাড়ি solution দেনআর আমার জন্য দোয়া কইরেন।ভাই ছিলাম হঠাৎ কি প্যাচে পড়লাম।?
26 অগাস্ট 2016 "প্রেম-ভালোবাসা" বিভাগে জিজ্ঞাসা করেছেন SSARIF (26 পয়েন্ট)

352,034 টি প্রশ্ন

446,073 টি উত্তর

139,834 টি মন্তব্য

187,843 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...