বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...

আমি একটি মেয়েকে ভালবাসি। আমরা অনেক বুঝিয়ে আমাদের ফ্যামিলি কে রাজি করাই বিয়ের জন্য। আমাদের আংটি বদল হয় কিন্তু মেয়ের বাবা মা চেয়েছিল আমাদের বিয়ে হয়ে যাক। কিছুদিন পরে আমার বাবা মা আমাকে বলে যে এই মেয়েকে তারা কিছুতেই বউ হিসেবে মেনে নিবেনা কারন তাদের মেয়ে পছন্দ হয়নি। কিন্তু আমি পালিয়ে গিয়ে মেয়েকে বিয়ে করে ফেলি। এখনও আমার ফ্যামিলি কিছুতেই রাজি হচ্ছে না। তারা বলছে আমি যদি মেয়েকে তালাক না দেই তাহলে আমাকে বাড়ি থেকে বের করে দিবে। আমি যেহেতু তাদের একমাত্র ছেলে তারা আমাকে বলেছে হয় তাদের সাথে থাকব নয়ত অই মেয়েকে নিয়ে থাকব। আমি বাবা মাকে কস্ট দিতে চাইনা আবার আমার ভালবাসার মানুস কেও কস্ট দিতে চাইনা।এখন আমি কি করব?

5,147 জন দেখেছেন
"প্রেম-ভালোবাসা" বিভাগে করেছেন (11 পয়েন্ট)
করেছেন (206 পয়েন্ট)
একটি তথ্য দিলে ভালো হয়। ঐ মেয়ের কি কোন ব্যাপার আছে যার জন্য আপনার বাবা-মা পছন্দ করছেন না? 

6 উত্তর

+6 টি পছন্দ
করেছেন (428 পয়েন্ট)
আপনি একসাথে দুই নৌকোয় পা রাখতে গেলে পা পিছলে পড়ে যাওয়ার সম্ভাবনাই সবচেয়ে বেশি। মনে রাখবেন, বাবা মা কে কষ্ট দিয়ে কেউ কোনদিন সুখী হতে পারে নি। ইহকালেও না,পরকালেও না। আবার ভালোবাসার মানুষকে বিয়ে করে বিচ্ছেদ ঘটানোটাও খুবই কষ্টকর। 
তাই, আপ্রাণ চেষ্টা করুন একটা হালাল উপার্জন এর পথ খুঁজতে। তারপর পরবর্তী সময়ে বাচ্চাকাচ্চা নিতে দেরী করবেন না। নাতি-নাতনীর মুখ দেখলে হয়তো আপনার বাবা-মা উভয়ই আবেগাপ্লুত হয়ে আপনাদের সবাইকে মেনে নিবেন ইনশাআল্লাহ্‌। তবে বাবা-মাকে যতটুকু সম্ভব সুখী রাখার চেষ্টা করুন। দুয়া করি, আল্লাহতালা আপনার সহায় হোন।
+3 টি পছন্দ
করেছেন (79 পয়েন্ট)
আপনি বাবা-মায়ের সত্যিকারের সন্তান হয়ে থাকেন,তাহলে অবশ্যই তুচ্ছ একটি মেয়ের জন্য নিজের জন্মদাতাদের ছেড়ে চলে যাবেন না।মনে রাখবেন,দশটা বউ পাবেন কিন্তু বাবা-মা দুজনই।তাই ওদের(বাবা-মা) কষ্ট না দিয়ে বউকে তালাক দিন।তবে যদি মা-বাবাকে বুজিয়ে বলেন তাহলে হয়তো ওরা সম্পর্ক মেনে নেবে।
করেছেন (54 পয়েন্ট)
"একটা তুচ্ছ মেয়ে" বলাটা উচিত হয়নি,আপানার "মা" ও একটা মেয়ে,আপনার বোন ও একটি মেয়ে, ওই মেয়ে টার জায়গায় একবার নিজের বোনের কথা চিন্তা করুন,এবিষয় টি যদি তাদের সাথে হতো তবে কি আপনি একি কথা বলতেন?/?
+1 টি পছন্দ
করেছেন (17 পয়েন্ট)
মা বাবা কে ভালভাবে বোঝান।।। বউ তালাক দেয়ার দরকার নাই।।আল্লাহ কাছে মাফ চান।।।কোনো আলেমের সাথে কথা বলেন।।
0 টি পছন্দ
করেছেন (1,237 পয়েন্ট)
আমার মনে হয় আপনার বাবা মার কথা শোনা উচিত।কেননা জীবনে বউ হারিয়ে গেলে আপনি হয়ত আরো অনেক বউ পাবেন।কিন্তু বাবা মাকে যদি হারিয়ে ফেলেন তাহলে আপনি তাদেরকে কখনো আর ফিরে পাবেন না।আর বাবা মাকে কষ্ট দিয়ে জীবনে কেউ কখনো সুখী হতে পারে না।
করেছেন (10 পয়েন্ট)

আল্লাহর কাছে হালাল কাজের মধ্যে সবথেকে অপছন্দনীয় কাজ হচ্ছে তালাক। আর যে বাবা মা প্রথমে রাজি হয়ে এখন তালাকের কথা বলছেন তাদের উচিৎ এটা মেনে নেয়া।  আর উনি যেহেতু ভুল করেই ফেলেছেন তাই বাবা মার কাছে ক্ষমা চাওয়া উচিৎ।  আর বিনা কারনে তালাক দিলে জাহান্নাম উনার ঠিকানা হতে পারে। 

0 টি পছন্দ
করেছেন (13 পয়েন্ট)
মেয়েকে ছেড়ে দেয়া একদমই ঠিক হবে না। কারন আপনি এখন তাকে বিয়ে করেছেন। তার  জীবনটাই শেষ করে দিয়েছেন । বিয়ে করার বা সম্পর্ক করার আগে মনে ছিল না এসব ? যদিো বাবা মা এর হক বেশি সব সময়। তবুও মেয়ের কথা চিন্তা করুন। সে মারাও যেতে পারে আত্নহত্যা করে। বাবা মা কে বোঝান যে আপনারা সুখে থাকবেন। আপনাদের অসুবিধা হবেনা। বোনটা যদি আপনার হতো তাহলে কি করতেন আপনি ? দয়া করে কেউ হারাম সম্পর্কে জড়িয়ে কারো জীবন নষ্ট করবেন না।
0 টি পছন্দ
করেছেন (63 পয়েন্ট)
এখানে প্রশ্ন হচ্ছে একবার আপনার মা বাবা রাজি হয়েছে। পরে না করল কেন।।। যাই হোক আপনি ভাল একটা কাজ করেন টাকা পয়সা রোজগার করেন।।। আপনি সুখে থাকলে মাবাবা সুখি।।।। যতসম্ভব পারেন আপনার স্ত্রী সহ মা বাবার কাছে গিয়ে উঠেন মায়ের সাথে কথা বলেন মাকে বেশি বেশি ডাকেন সব ঠিক হবে।।। আল্লা তায়ালা নিশ্চয় আপনাকে একটা পরিক্ষায় ফেলিয়েছেন।।। তাই আল্লাহ  কে একটু সরণ করুন।।। ধর্য্য ধারন করুন।।। দোয়া করি আল্লাহ যেন আপনার মা বাবার মনকে আপনার প্রতি কোমল করিয়ে বরন করেন।।।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

6 টি উত্তর
আমি একটা মেয়েকে খুব ভালবাসি। অবশ্য এর আগেও একটা প্রেম করেছিলাম। কিন্তু বিয়ান হওয়ার কারনে relation আর আগাইনি। আমার আগের প্রেমের কথা মেয়েটাকে বলেছিলাম। এর আগে ফেচবুকে ওই মেয়ে আমাকে দুইটা ফেইক আইডি দিয়ে টেস্ট করেছে। আমি ব্যর্থ হয়েছিলাম। যাইহোক আমি সব ভুলে ওই মেয়েটা কে ভালবাশি। ১৫ দিন পর সে ব্রেক আপ করে। আমি খুব কস্ট পেয়েছিলাম। এর কিছুদিন পর ও নিজেই আবার ফিরে আসে।এরপর প্রায় ১ মাস পর ও কোনোরকম কারন ছারাই ব্রেক আপ করে। জিজ্ঞেস করলে বলে ওর ফ্যামিলি আমাকে মেনে নেবেনা। আবার অন্য কেউ জিজ্ঞেস করলে বলে আমি নাকি অনেক ইমোশনাল। ও আমার সাথে একিই ক্লাস এ পরে। আমি না পারছি ওরে ভুলতে না থাকতে। ও আমার সাথে আর কথা বলে না। তাছাড়া ওর সাথে যোগাযোগ করার কোনো উপাই নেই। এখন আমার কি করা উচিত? কি করলে ও আমাকে ভালবাসবে? কি করলে ও ইমোশনালি হিট হবে? প্লিজ বলেন?
12 মার্চ 2016 "প্রেম-ভালোবাসা" বিভাগে জিজ্ঞাসা করেছেন Fahed Ahmed (14 পয়েন্ট)
4 টি উত্তর
আমি একটি মেয়েকে ভালবাসতাম যখন আমি ক্লাস ১০ এ পরতাম। ২০১১ থেকে ২০১৪ সাল পর্যন্ত মেয়েটিকে ভালবেসিছি কিন্তু কোন দিন মেয়ের কাছ থেকে সাড়া পাইনি, পরে জানতে পারলাম মেয়েটি তারছে ১ বছরের জুনিয়র এক ছেলের সাথে প্রেম করত, এটা জানতে পেরে আমি তাকে ভুলে যায়, এবং আমি ২০১৫ সালে অন্য আরেকটি মেয়ের সাথে প্রেম করি, ওই মেয়ে ও আমাকে ভালবাসত, কিন্তু কিছুদিন আগে ওর বিয়ে হয়ে যায়, আমাকে ও বিয়ের কথা বলছিল কিন্তু আমি রাজি হইনি, কিন্তু এখন আমি আগে যে মেয়েটিকে ভালবাসতাম ওই মেয়েটিকে বিয়ে করারা জন্যে আমার ফ্যামিলি আর ওই মেয়ের ফ্যামিলি বলতাছে, এটা ও শুনলাম যে ওই মেয়ে ও আমাকে বিয়ে করতে রাজি আছে, এখন আমি কি এই মেয়েটিকে বিয়ে করতে পারি?
05 জুন 2016 "প্রেম-ভালোবাসা" বিভাগে জিজ্ঞাসা করেছেন RanaAhmed.gsm (39 পয়েন্ট)

322,022 টি প্রশ্ন

412,335 টি উত্তর

127,685 টি মন্তব্য

177,419 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...