বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
306 জন দেখেছেন
"আউটসোর্সিং" বিভাগে করেছেন (14 পয়েন্ট)

আমি পোষ্ট বা আর্টিকেল লিখে আয় করতে চাই। তবে তা যেন বাংলায় হয়। ইনকাম কম হলেও চলবে।

এরকম কাজের সন্ধান দিয়ে সহায়তা করুন।

করেছেন (34 পয়েন্ট)

পোষ্ট লিখে আয় করতে  চাইলে আপনি নিজের ব্লগে অথবা অন্যান্য পেইড ব্লগ গুলোতে আর্টিকেল লিখে আয় করতে পারেন । 

এজন্য কন্টেন্ট রাইটীং এর দক্ষতা আপনার থাকতে হবে । 

কন্টেন্ট রাইটিং এ যদি দক্ষতা একেবারেই না থাকে আর আপনি যদি এ ব্যাপারে শুরু করতে চান তাহলে দেখে আসতে পারেন এই লিংক । এখানে সবকিছু খুব সুন্দরভাবে দেয়া আছে । 

আর রাইটিং এর দক্ষতা বৃদ্ধি করার জন্য দেখে আসতে পারেন এই লিংক । 

ধন্যবাদ । 

করেছেন (34 পয়েন্ট)

পোষ্ট লিখে আয় করতে  চাইলে আপনি নিজের ব্লগে অথবা অন্যান্য পেইড ব্লগ গুলোতে আর্টিকেল লিখে আয় করতে পারেন । অনলাইনে এরকম প্রচুর মার্কেট প্লেস আছে । 

এজন্য কন্টেন্ট রাইটীং এর দক্ষতা আপনার থাকতে হবে । 

কন্টেন্ট রাইটিং এ যদি দক্ষতা একেবারেই না থাকে আর আপনি যদি এ ব্যাপারে শুরু করতে চান তাহলে দেখে আসতে পারেন এই লিংক । এখানে সবকিছু খুব সুন্দরভাবে দেয়া আছে । 

আর রাইটিং এর দক্ষতা বৃদ্ধি করার জন্য দেখে আসতে পারেন এই লিংক । 

ধন্যবাদ । 

2 উত্তর

0 টি পছন্দ
করেছেন (225 পয়েন্ট)

ফ্রিল্যান্স রাইটিং বা ব্লগিং করে অনলাইন থেকে উপার্জন করার অনেক ভালো একটি মাধ্যম। আপনি চাইলে লেখালেখির মাধ্যমেও আপনার ফ্রিল্যান্স ক্যারিয়ার শুরু করতে পারেন। আর যেহেতু একটি ওয়েবসাইটে প্রতিনিয়তই নতুন নতুন পোস্ট আপডেট হচ্ছে, তাই এ কাজের চাহিদা কখনই কমবে না, বরং বাড়বে।

কিন্তু এটা শুরু করতে আপনার অনেক সময় দিতে হবে। আপনাকে বুঝতে হবে, সঠিক লেখার ধরন। কোন ধরনের লেখা একজন সাধারণ পাঠক পছন্দ করবে বা কতটা সাবলীলভাবে লিখলে একজন পাঠক সহজেই বুঝতে পারবে। আপনার লেখার ভাষা সহজ ও নির্ভুল হতে হবে। আর এ জন্য আপনাকে ইংরেজিতে অনেক ভালো দক্ষতা অর্জন করতে হবে। ভাষাগত ভুলগুলো এড়িয়ে চলতে হবে। তাহলেই একটি ভালো মানের কন্টেন্ট লিখতে পারবেন।

কন্টেন্ট লিখে তিনভাবে আয় হতে পারে :

১. ফ্রিল্যান্স ব্লগার/রাইটার

আপনি বিভিন্ন ফ্রিল্যান্স মার্কেটপ্লেসে Article Writing/Content Writing সেকশনে গিয়ে ক্লায়েন্টের পোস্টকৃত প্রোজেক্টগুলো দেখতে পারেন এবং সেখান থেকে কাজ নিয়ে (সাধারণত এখানে ক্লায়েন্টের সাইট/ব্লগে আর্টিকেল লিখে পরে পাবলিশ করে দিতে হয় অথবা সাইটের কোনো অংশের কন্টেন্ট লিখে দিতে হয়) উপার্জন করতে পারবেন।

২. গেস্ট ব্লগিং

এখানে আপনি অন্যের ব্লগে গেস্ট হিসেবে পোস্ট দেবেন। কিন্তু এ ক্ষেত্রে অনেক সময় এটা অর্থের বিনিময়ে হয় না। এটা হতে পারে আপনার ভালো ব্যাকলিংক তৈরির জন্য। তবে মাঝেমধ্যে গেস্ট পোস্ট করেও অর্থ উপার্জন করতে পারেন।

৩. কন্টেন্ট মার্কেটার

একজন কন্টেন্ট মার্কেটার সেই ব্যক্তি, যে নিজের ওয়েবসাইটের জন্য কন্টেন্ট লিখে এবং যার মূল লক্ষ্যই থাকে বিভিন্ন উপায়ে সাইটের ট্রাফিক বৃদ্ধি করা। এখানে তার আয় শুরু হতে একটু সময় লাগে, কিন্তু এই আয় একবার শুরু হয়ে গেলে চলতেই থাকে। এবং ক্রমান্বয়ে তার উপার্জনের পরিমাণও বাড়তে থাকে।

একটি উদাহরণ দিয়ে বিষয়টি আরেকটু পরিষ্কার করে বলছি। যেমন : আমি একজন ফ্রিল্যান্স ব্লগার বা গেস্ট ব্লগারও নই, কেননা আমি অন্য কারো জন্য কোনো ব্লগ পোস্ট/আর্টিকেল লিখি না। কিন্তু আমি নিজেকে একজন কন্টেন্ট মার্কেটার বলতে পারি, কারণ আমি ব্লগ পোস্ট লিখি আমার ব্লগের জন্য এবং এই পোস্ট প্রমোশনের মাধ্যমে আমার টার্গেটেড ট্রাফিকদের দৃষ্টি আকর্ষণ করি।


এখন আপনি যদি একজন ভালোমানের কন্টেন্ট রাইটার হন, কিন্তু খুবই অল্প পারিশ্রমিকে আপনাকে কাজ করতে হয় এবং আপনি এতে মোটেই সন্তুষ্ট নন। তাহলে আমি এখানে এমন কিছু ওয়েবসাইট নিয়ে আলোচনা করছি, যেগুলোতে আপনি কাজ করার মাধ্যমে, কন্টেন্ট লিখে আপনার যথাযোগ্য পারিশ্রমিক লাভ করতে পারবেন।

১. Top Tenz:

ওয়েবসাইট : http://www.toptenz.net/

ওয়েবসাইটে আবেদন করার জন্য লিংক: http://www.toptenz.net/sumit-a-top-ten-list

Alexa র‌্যাংক: ২২৫৮০

লেখার বিষয়বস্তু : কাল্পনিক/অদ্ভুত, লাইফস্টাইল, ভ্রমণ, বিনোদন এবং বিজ্ঞান।

পেমেন্ট : ৫০ ডলার (প্রতি আর্টিকেল)

ভিজিটর : টপ টেনজ এ প্রতি মাসে গড়ে ২৪ লাখ আর্টিকেল পাবলিশ হয় এবং এখানে ১৬ লাখের বেশি অ্যাকটিভ ভিজিটর রয়েছে।

0 টি পছন্দ
করেছেন (1,240 পয়েন্ট)

closewe.com এ লিখে আয় করা যায়। বিস্তারিত দেখুন লিখুন একবার, আয় করুন আজীবন!  

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

1 উত্তর
03 জানুয়ারি "আউটসোর্সিং" বিভাগে জিজ্ঞাসা করেছেন MD:IMRAN HOSSEN (17 পয়েন্ট)
1 উত্তর
25 অক্টোবর 2018 "আউটসোর্সিং" বিভাগে জিজ্ঞাসা করেছেন Aj Asad (16 পয়েন্ট)
2 টি উত্তর
14 এপ্রিল 2018 "আউটসোর্সিং" বিভাগে জিজ্ঞাসা করেছেন রায় (80 পয়েন্ট)
1 উত্তর
14 অগাস্ট "সাধারণ" বিভাগে জিজ্ঞাসা করেছেন rahulislam (11 পয়েন্ট)

353,452 টি প্রশ্ন

447,582 টি উত্তর

140,141 টি মন্তব্য

188,311 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...