বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
225 জন দেখেছেন
"সাধারণ" বিভাগে করেছেন (27 পয়েন্ট)
বিভাগ পূনঃনির্ধারিত করেছেন
আমি পুরাতন প্রেম ভুলতে পারছিনা।কিভাবে আমি ভুলতে পারব?

4 উত্তর

+1 টি পছন্দ
করেছেন (1,216 পয়েন্ট)
পুরাতন প্রেম ভুলে যাওয়ার উপায়: ভাঙার পেছনে কারণ থাকে এবং অনেক সময় থাকে না। এই ধরণের ঘটনা ঘটার পেছনে অনেক বড় কারণ হলো ভালোবাসার মূল্য কমে যাওয়া। ইদানীংকার ঠুনকো হয়ে যাওয়া ভালোবাসার সম্পর্কে জড়িয়ে শুধু কষ্ট পাওয়া ছাড়া অন্য কোনো কিছুই হয় না। যারা এই সম্পর্ক ভাঙনের জন্য দায়ী তাদের তেমন কষ্ট না হলেও যারা মন থেকে সম্পর্কে জড়িয়ে পড়েন তাদের জন্য সম্পর্ক ভাঙার কষ্টটা অনেক বেশীই হয়। ভুলে যাওয়া অনেক কঠিন হয়ে দাঁড়ায়। তাদের জন্য পৃথিবীটা থমকে দাঁড়ায় বলে মনে হয়। জীবনে এগিয়ে যাওয়ার পথটা যেন বন্ধ হয়ে যায়। কিন্তু এভাবে তো চলা সম্ভব নয়। যতো দ্রুত সম্ভব অতীত ভুলে যেয়ে জীবনে এগিয়ে যাওয়াই উচিৎ। চলুন তবে দেখে নেয়া যাক এই অবস্থা কাটিয়ে উঠার জন্য কিছু উপায়। পরিবারের সাথে কথাটি শেয়ার করুন অনেকে ভয় পান এই ধরনের কথা নিজের পরিবারের সাথে শেয়ার করতে। ভাবেন পরিবারের সদস্যরা খারাপ ভাবে নেবেন। কিন্তু আপনি নিজের পরিবারের চাইতে বেশি সাপোর্ট অন্য কোথাও পাবেন না এই অবস্থায়। আপনার সাথে তারাই সব চাইতে বেশি সময় থাকতে পারবেন। তাদের আনন্দময় সঙ্গ আপনার অতীত ভুলতে অনেক বেশি সহায়তা করবে। তাই পরিবারের সবার সাথে না হোক অন্তত সব চেয়ে কাছের মানুষটির সাথে শেয়ার করুন মনের কথা। বন্ধুবান্ধবের সাথে সময় কাটান বন্ধুবান্ধবের সাথে যতোটা সম্ভব বেশি সময় কাটানোর চেষ্টা করুন। তবে খেয়াল রাখবেন যে বন্ধুটি আপনাকে খোঁচামূলক কথা শোনাবে এবং অযথা কথা বলবে তার থকে দূরে থাকবেন এই সময়। যে আপনার আসল বন্ধু হবে তিনি আপনাকে সময় দেবেন এবং আপনার সাথে সেধরনেরই ব্যবহার করবেন যাতে আপনি আপনার প্রাক্তন প্রেমিক/প্রেমিকা সম্পর্কে কিছু মাথায় না আনেন। এভাবে আপনি সহজেই ভুলে যেতে পারেবন তাকে। নিজেকে ব্যস্ত রাখুন পছন্দের কোনো কাজে আপনার যা করতে ভালো লাগে সে কাজে মনোনিবেশ করুন। নিজেকে ব্যস্ত রাখুন। আপনি যতো ব্যস্ত থাকবেন অতীত আপনার মন থেকে ততো দ্রুত মুছে যাবে। যখনই তার কথা মনে পড়বে তখনই আপনি যদি আপনার মনোযোগ সরিয়ে নিতে পারেন তা আপনার জন্যই ভালো হবে। যোগাযোগের চেষ্টা করবেন না বা কোনো যোগাযোগ রাখবেন না অনেকে আছেন মনে করেন সম্পর্ক ভাঙার পরও যোগাযোগ রাখতে পারলে কিংবা যোগাযোগ থাকলে হয়তো ভবিষ্যতে সম্পর্ক পুনরায় ঠিক হয়ে যেতে পারে। কিন্তু আপনি কেন এই হয়তোর আশায় বসে থাকবেন। আপনার প্রাক্তন প্রেমিক/প্রেমিকা হয়তো নতুন কারো সাথে জড়িয়ে পরবেন এবং এর পরও আপনি আশায় বসে থাকবেন তা তো সম্ভব নয়। যতদিন আপনাদের মধ্যে যোগাযোগ থাকবে ততোদিন আপনি তাকে ভুলতে পারবেন এবং নিজের কষ্ট বাড়িয়েই যাবেন। এর থেকে যোগাযোগ একেবারে বন্ধ করে দিন। মনে রাখবেন ‘চোখের আড়াল হলে, মনে আড়াল হয়’। নতুন কারো সাথে কথা বলুন প্রত্যেকটি মানুষেরই দ্বিতীয় একটি সুযোগ পাওয়ার অধিকার রয়েছে। আপনি অতীত নিয়ে ধরে বসে থাকলে, এবং আপনার প্রাক্তন প্রেমিক/প্রেমিকার আশায় থাকলে আপনার নিজেরই ক্ষতি। আপনি যদি তাকে ভুলতে চান তবে সব চাইতে সহজ একটি উপায় হলো নতুন কাউকে নিয়ে চিন্তা করা। আপনার চিন্তায় যখন নতুন একজন আসবেন তখন প্রাক্তন প্রেমিক/প্রেমিকাকে আপনি আপনাআপনিই ভুলে যাবেন।
0 টি পছন্দ
করেছেন (6,117 পয়েন্ট)

পুরাতন প্রেম ভুলতে হলে আপনাকে যা করতে হবে। তার কোন সৃতি আপনার কাছে রাখবেন না। চিটি হোক, গিফট হক,। তার সাথে সব ধরনের যোগাযোগ বিচ্ছিন্ন রাখুন। তার নাম্বার মোবাইল, ডাইরি থেকে মুছে ফেলুন। মুখস্থ থাকলে কখনো মনে আনবেন না যাতে ভুলে যান। এভাবে চললে আপনি পিছনের সব ভুলে যাবেন। 

0 টি পছন্দ
করেছেন (7,939 পয়েন্ট)

কাউকে সত্যিকার অর্থে ভালবাসলে, হৃদয় দিয়ে যদি আপনি তাকে ভালোবাসেন তাহলে তাকে ভুলে যাওয়া খুবই কষ্টের কথা !!! যাই হোক, তাকে ভুলে যাবার জন্য প্রথমে আপনাকে নিজেকে যে কোন কাজের মাঝে ডুবিয়ে রাখতে হবে।মেয়েটির দেয়া যদি কোন উপহার , আপনার কাছে থাকে তাহলে ওটা আগে নষ্ট করে ফেলুন, বন্ধুদের সাথে সময় দেন, আর নামাজ পড়ুন,, দেখবেন সব আস্তে- আস্তে ঠিক যাবে ।

মানিক রাজ জ্ঞানের জন্যই জ্ঞানকে ভালোবাসেন, জ্ঞানের প্রতি রয়েছে অতৃপ্ত তৃষ্ণা আর তাই দীর্ঘদিন যাবত ইন্টারনেটের এর সাহায্য অজানাকে জানার চেষ্টা করেন। নিজে জ্ঞান অর্জনের পাশাপাশি অন্যকে জানানো ও নিঃস্বার্থভাবে অপরকে সাহায্য করার জন্য বিস্ময় অ্যানসারসকে বেছে নিয়েছেন। বিস্ময় অ্যানসারস এর সাথে আছেন সমন্বয়ক হিসেবে।
0 টি পছন্দ
করেছেন (2,752 পয়েন্ট)
পুরাতন প্রেম ভুলতে হলে তার কথা ভুলে যান। তার কোনো স্মৃতি নিজের কাছে রাখবেন না। এমন জায়গায় যাবেন না বা এমন কিছু করবেন না যাতে তার কথা মনে পরে। কাজে ব্যস্ত থাকুন। অন্য কোনো সম্পর্ক গড়ুন অথবা বিয়ে করুন এবং তাকে ভালোবাসুন। পরিবার, আত্মীয়, বন্ধুদের সাথে অবসর সময় কাটান।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

1 উত্তর
11 সেপ্টেম্বর 2016 "প্রেম-ভালোবাসা" বিভাগে জিজ্ঞাসা করেছেন AH Jony (11 পয়েন্ট)
1 উত্তর
4 টি উত্তর
03 নভেম্বর 2018 "প্রেম-ভালোবাসা" বিভাগে জিজ্ঞাসা করেছেন Rumana Rahman (1,333 পয়েন্ট)

321,770 টি প্রশ্ন

412,052 টি উত্তর

127,600 টি মন্তব্য

177,320 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...