বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
655 জন দেখেছেন
"প্রেম-ভালোবাসা" বিভাগে করেছেন (12 পয়েন্ট)

5 উত্তর

+1 টি পছন্দ
করেছেন (30 পয়েন্ট)

image 

উপরের এটি হল সম্পর্ক তৈরিতে গ্রনহযোগ্য বয়স মাপার সুত্র। একজন ১৭ বছর বয়সের কিশোর হিসেবে আপনার জন্য ৯ বছর বয়সী একটি মেয়ে কখনই উপযুক্ত নয়।

এছাড়াও, আমাদের দেশে আইনত মেয়েদের বিয়ের জন্য বয়স কমপক্ষে ১৮ বছর হতে হবে। অর্থাৎ, এখন থেকে ৯ বছর পরে মেয়েটি বিয়ের উপযোগী হবেন, তখন আপনার বয়স হবে ২৬ বছর। আমি মনে করি, আগামী ৯ বছরে আপনি নিজেই এ বিষয়ে একটি যুক্তিযুক্ত ও সঠিক সিদ্ধান্তটি নিতে সক্ষম হবেন।

একজন ১৭ বছরের কিশোর হিসেবে নিজের আবেগ ও অনুভূতিই দুনিয়ার সব কিছু ভাবতে পারেন, যা ভাবাটাই স্বাভাবিক। তবে একটু ধৈর্যশীল হয়ে ভেবে দেখবেন, আপনার সমবয়সী ও উপযুক্ত বয়সী বন্ধু বান্ধবীদের সাথে কথাপোকথন করুন, এতে অনেক চিন্তা ভাবনা পরিস্কার হয়ে যাবে।

0 টি পছন্দ
করেছেন (2,491 পয়েন্ট)
আপনি যদি ৯ বছরের মেয়েটিকেই বিয়ে করতে চান,তাহলে আপনাকে আরও কয়েকটি বছর অপেক্ষা করতে হবে। যতদিন না মেয়েটি প্রাপ্ত বয়স্ক না হয়। আপাতত পড়াশোনা নিয়ে ব্যস্ত থাকুন।
0 টি পছন্দ
করেছেন (2,717 পয়েন্ট)
এতো অল্প বয়সের মেয়েকে আপনার ভালবাসা উচিৎ হয়নি!! যাইহোক ভালো যখন বেসেই ফেলেছেন।।। তার সাথে সম্পর্ক রাখুন।।। যখন প্রাপ্ত বয়স্ক হবে।। মেয়েটা পুরোপুরি বুঝতে পারবে । ভালবাসা কী সংসার টা কী যখন বুঝতে পারবে। তখন আপনার বিয়া করতে হবে।। মেয়েটা এখন অনেক ছোট । আপনি চাইলেও এখন বিয়ে করতে পারবেনা। বাংলাদেশের আইন অনুযায়ী। মেয়ের আঠারো বছর হতে হবে তাই আপনি মেয়েটি প্রাপ্ত বয়স্ক যে পযন্ত না হয়। সে পযন্ত অপেক্ষা করুন। ধন্যবাদ।
0 টি পছন্দ
করেছেন (4,900 পয়েন্ট)
প্রথমত আপনি বাংলাদেশের আইন অনুযায়ী বিয়ে করতে পারবেন না কারণ বাংলাদেশের আইনে রয়েছে ছেলেদের ২১ বছর এবং মেয়েদের ১৮ বছর হওয়ার আগে বিয়ে করা আইনগত অপরাধ। আর দ্বিতীয়ত আপনার পছন্দের মেয়েটি খুব ছোট সে প্রেম-ভালোবাসা কিছুই বুঝে না। আর বিয়ে বেপারেতো তার কোন ধারণাই নেই। এছাড়াও আপনাদের মাঝে বয়সের পার্থক্য প্রায় ৮ বছরের সেই ক্ষেত্রেও আপনার বিয়ে করা উচিত হবে না কারণ স্বামী-স্ত্রীর বয়সের পার্থক্য ৪-৫ বছরের বেশি হওয়া উচিত না। আর সব শেষে কোন কাজীই আপনাদের বিয়ে পড়াবে না। আশা করি আমার উক্ত উত্তরটুকু আপনি সুন্দরভাবে বুঝতে পেরেছেন এবং বিয়ে চিন্তা বাদ দিয়ে দিবেন।
প্রতিনিয়ত অজানা কে জানার ইচ্ছা থেকেই অল্পতেই তথ্য প্রযুক্তি ইন্টারনেট সহ অনেক বিষয়ে জ্ঞান আহরণ করে নিয়েছেন। ইচ্ছে আছে মানুষের জন্য কিছু করার তাই ইন্টারনেটে ফ্রি সময় টুকু বিস্ময়ে কাটিয়ে মানুষের উপকার করার চেষ্টা করেন। স্বপ্ন রয়েছে একজন বড় মাপের কম্পিউটার বিজ্ঞানী হওয়ার। বিস্ময়ে আছেন সমন্বয়ক হিসেবে।
0 টি পছন্দ
করেছেন (2,531 পয়েন্ট)
ঐ মেয়েকে বিয়ে করতে হলে আপনাকে এখনো ৯বছর অপেক্ষা করতে হবে।আর এই সময়ে আপনি পড়ালেখা শেষ করে একটি ভালো চাকরি করুন।তাহলে বিয়ে করাটা আরও সহজ হয়ে যাবে

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

353,300 টি প্রশ্ন

447,383 টি উত্তর

140,091 টি মন্তব্য

188,256 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...