বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
560 জন দেখেছেন
"বিদেশ যাত্রা" বিভাগে করেছেন (15 পয়েন্ট)

আমি ভারত ট্যুরে যেতে চাইimage

3 উত্তর

0 টি পছন্দ
করেছেন (115 পয়েন্ট)

হ্যা পারবেন।জন্মনিবন্ধন কার্ড থাকতে হবে।পাসপোর্ট যদি এমারজেন্সি করেন তবে ৭০০০ মতো,আর যদি সময় সাপেক্ষে করেন তাহলে ১-১৫ দিনে পাবেন ৩০০০ ব্যাংক ড্রাফট করতে হবে।অনলাইনে ও পাসপোর্টের আবেদন করতে পারবেন।

0 টি পছন্দ
করেছেন (560 পয়েন্ট)

হ্যা পারবেন। যাদে আইডি কার্ড নাই তারা জন্ম নিবন্ধন ধারা পাসপোর্ট করতে পারবেন। এক্ষেত্রে ১৫ দিনের মধ্যে করলে ৭৪৪৫ টাকা এবং ১ মাসের মধ্যে করলে ৩৪৪৫ টাকা সোনালি ব্যাংকে জমা দিতে হবে। এরপর পাসপোর্টের আবেদনের ফ্রমের সাথে৪ কপি পাসপোর্ট সাইজ ছবি  ও ব্যাংক ড্রাফ টি সহ আবেদন করে ফিন্গারপ্রিন্ট ও ছবে তুলতে হবে।
ছবি তুলার সময় সাদা শার্ট বা পান্জাবি ও টুপি পরা যাবে না।

0 টি পছন্দ
করেছেন (60 পয়েন্ট)
আপনি পাসপোর্টের আবদেন করতে পারবেন। যেহেতু আপনার আইডি কার্ড নেই। আপনাকে ইউনিয়ন পরিষদ গিয়ে আপনার ডিজিটাল জন্ম সনদ অনলাইন থেকে তুলতে হবে। তারপর আপনার জেলার পাসপোর্ট অফিসে গিয়ে ফরম নিতে পারবেন অথবা অনলাইন হতে ফরম ডাউনলোড করতে পারবেন। ফরম পূরণ করে আপনার জন্ম নিবন্ধন, নাগরিক সনদপএ, পাসপোর্ট সাইজের ছবি সংযুক্ত করে, সত্যায়িত করে নিবেন। তারপর ব্যাংক ড্রাফট করবেন। যদি সাধরান করেন তাহলে ৩০ দিন ৩৪৫০ টাকা Emergency ৭ দিনে করতে পারেন ৭৫০০ টাকা খরছ হতে পারে।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

3 টি উত্তর
06 জুলাই 2016 "বিদেশ যাত্রা" বিভাগে জিজ্ঞাসা করেছেন Alien JT (25 পয়েন্ট)

353,596 টি প্রশ্ন

447,734 টি উত্তর

140,205 টি মন্তব্য

188,341 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...