বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
186 জন দেখেছেন
"ফাতাওয়া-আরকানুল-ইসলাম" বিভাগে করেছেন (5 পয়েন্ট)

5 উত্তর

0 টি পছন্দ
করেছেন (892 পয়েন্ট)
হ্যা আপনি গোনাগার হবেন।আপনাকে শরীয়ত মোতাবেক সন্তানদের মাঝে সম্পদ বন্ঠন করতে হবে।
0 টি পছন্দ
করেছেন (2,594 পয়েন্ট)

অবশ্যই গুনাহগার হবেন।নিয়ম কানুন জানতে ফারায়েজ শিখুন।

0 টি পছন্দ
করেছেন (291 পয়েন্ট)

আল্লাহ মানুষ বানিয়েছেন তাই আল্লাহ খুব ভাল করেই জানেন যে মানুষ ইনসাফ করতে পারবেনা তাই যে কোন  আইন সহ মিরাস বন্টনের আইনও আল্লাহ নিজেই বানিয়ে দিয়েছেন কোরআনে । বাবা মা তাই মিরাস বন্টনের কোন অধিকারই রাখেননা । নিয়ম হল- কেউ মারা গেলে সর্ব প্রথম কাজ হল তার রেখে যাওয়া সম্পদ থেকে১/ তার দাফন কাফনের ব্যাবস্থা করা ।২/ বাকী সম্পত্তি থেকে তিন ভাগের এক ভাগ দিয়ে তার অছিয়ত পূর্ণ করা । তবে যদি সে কোন ওয়ারিশকে কিছু দেয়ার অছিয়ত করে গেলে তা মানা যাবেনা । ৩ /অবশিষ্ট সম্পত্তি সকল ওয়ারিশদের মাঝে বন্টন করা । কেউ কোন ছেলে বা মেয়েকে দূর্বল বলে কিছু লিখে দিয়ে গেলে অবশ্যই জাহান্নামী হবে । তবে ওয়ারিশ নয় এমন কাউকে তিনি দান করে যেতে পারবেন বা কোন দাতব্য প্রতিষ্ঠানে অথবা পালিত পুত্র কন্যাকে দান করে যেতে পারেন । কারণ তারা ওয়ারিশ নয় ।

0 টি পছন্দ
করেছেন (481 পয়েন্ট)

হ্যা অবশ্যই। আপনি আপনাৃ
র ইচ্ছা মত বন্টন করলে হয়ত সবার প্রতি ইনসাফ বা আদেল না ও হতে পারে।

0 টি পছন্দ
করেছেন (622 পয়েন্ট)
হ্যা, আপনি গুনাহগার হবেন কারণ যার যা প্রাপ্য তাকে ততটুকু দিতে হবে। তবে আপনার সন্তানেরা যদি নারাজ না হয় তবেই আপনি আপনার ইচ্ছানুযায়ী বন্ঠন করতে পারেন।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

0 টি উত্তর
04 জানুয়ারি "আইন" বিভাগে জিজ্ঞাসা করেছেন Md suleman (3 পয়েন্ট)
1 উত্তর

293,488 টি প্রশ্ন

379,964 টি উত্তর

114,847 টি মন্তব্য

161,078 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...