বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
380 জন দেখেছেন
"বিদেশ যাত্রা" বিভাগে করেছেন (20 পয়েন্ট)
আমি ডুবাইতে চাকুরীর জন্য একটি অনলাইন সাইট https://www.jobsindubai.com/home.asp এই সাইটে আবেদন করি। আমি পেশাগত দিক থেকে রোডস এবং হাইওয়ে এর ল্যাব টেকনিশিয়ান পদে চাকুরী করি। এই পদের চাকুরী ডুবাইতে পাবার জন্য আমি এই সাইটে অনলাইনে আবেদন করি, আমার সিভি জমা দেই। এগুলো করার পর আমার ইমেইলে নানা রকম মেইল আসে। তারা আমাকে মেইলে বলে যে আপনার সিভি ডুবাইতে একটি কোম্পানির পছন্দ হয়েছে তারা আপনাকে হায়ার করবে এর জন্য আপনাকে আপনার নিজের আবেদন কৃত একাউন্টটি এক্টিভেট করতে হবে। এটা করতে ৯২ কানাডিয়ান ডলার পেমেন্ট করতে হবে। এটা পেমেন্ট করার পর নাকি আমাকে হায়ার করা হবে। এখন এটা কি সত্য এই পেমেন্ট দেবার পর কি আসলেই চাকুরী হবে?? নাকি এগুলো ভুয়া।

তাদের ইমেল করা একটি ডকুমেন্ট আপলোড দিয়েছি একটু দেখবেন।
image

2 উত্তর

0 টি পছন্দ
করেছেন (2,720 পয়েন্ট)
এগুলো বিশ্বাস করবেন না । যেখানে টাকা চাচ্ছে এটা অবশ্যই ভুয়া । তাই বিদেশে চাকরি করতে গেলে । আপনার যদি পরিচিত কেউ বিদেশে থাকে তার মাধ্যমে যান । আজকাল অনেক রকম পৃথিবীতে ধোকাবাজ বের হয়ছে তাদের থেকে দূরে থাকুন
0 টি পছন্দ
করেছেন (282 পয়েন্ট)

আ‌মি ম‌নে ক‌রি, আপ‌নি বর্তম‌া‌নে যে কাজ‌টি কর‌ছে  সেই কাজ‌টি , কে‌নে কোন কোম্পা‌নির প্র‌য়োজন তা দে‌শি হোক বা কোন বি‌দে‌শি কোম্পা‌নি হোক সেটা আগে জানতে হ‌বে (সেটা প‌রি‌চিত জ‌নের মাধ্য‌মে হোক  বা অনলাই‌নের\পত্রিকার মাধ্য‌মে হোক বা কোন জব প্রোর্টা‌লের মাধ্য‌মেই হোক)।

তার পর সেই কোম্প‌নির ওয়েব সাই‌টে প্র‌বেস কর‌লে দেখ‌তে পা‌বেন যে creear/কে‌রিয়ার না‌মে একটা অপসন আছে (বর্তমা‌নে এই creear নামক অপশন‌টি প্রায়ই কোম্প‌নি এড ক‌রে‌ছে) । সেখা‌নে আপ‌নি একটা আবেদন ফরম পা‌বে, আবেদন ফরম‌টি পুরন ক‌রে ফেলুন । এখন আপনার কাছে ওরাই যোগা যোগ করবে য‌দি ওই কোম্প‌নির কখন লো‌কের প্র‌য়োজন হয় । আর আপনার কাজ হ‌লো অপেক্ষা করা এবং আপনার মেইল চেক করা ।


প্রশ্ন থাক‌লে কর‌তে পা‌রেন ।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

1 উত্তর
11 অক্টোবর 2016 "চাকুরী" বিভাগে জিজ্ঞাসা করেছেন dilara (35 পয়েন্ট)
1 উত্তর

312,115 টি প্রশ্ন

401,697 টি উত্তর

123,417 টি মন্তব্য

172,986 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...