বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
2,698 জন দেখেছেন
"প্রেম-ভালোবাসা" বিভাগে করেছেন (148 পয়েন্ট)
আমার বয়স ১৮ এবং আমার Girlfriend এর বয় ১৬ বছর আমরা দুজন বিয়ে করতে চাচ্ছি কারণ আমাদের রিলেশনশিপ মেয়ের বাবা মেনে নেবেনা । এখন কথা হচ্ছে আমাদের তো এখনো বিয়ের বয়স হয়নি তাহলে কিভাবে বিয়ে করবো যাতে মেয়ের বাব কোনোভাবেই আমার কাছে থেকে তার মেয়েকে সরিয়ে নিতে না পারে । বা আইনগত ভাবে আমার কাছে থেকে তার মেয়েকে কেড়ে নিতে না পারে? প্লিজ বিস্তারিত জানাবেন । যে ভাবেই হক আমি তাকে চাই আর তার বাবা যেনো আমার কাছে থেকে কেড়ে নিতে না পারে?

2 উত্তর

0 টি পছন্দ
করেছেন (8,332 পয়েন্ট)
ভাই আপনাদের বয়স যেহেতু কম,এবং বিয়ের জন্য অনুপযোগী দুইজনই সেক্ষেত্রে কেবল কাজী যদি ইচ্ছা করে তাহলেই সম্ভব,কিন্তু আইনি প্রক্রিয়াতে আপনারা হেরে যাবেন। তাই বলব অপেক্ষা করুন,অন্তত আরো তিন বছর,তারপর ডিসিশন নিন কি করবেন।
করেছেন (20 পয়েন্ট)

ভাই আপনি ভুল বলছেন,এখন ছেলেদের বিয়ের বয়স ১৮ আর মেয়ের বয়স ১৬।আপনি একটু খোজ নেন পারলে...

image
0 টি পছন্দ
করেছেন (4,853 পয়েন্ট)

ইসলামী শরীয়া মতে আপনারা উভয়ই বিবাহের উপযুক্ত। তবে এত অল্প বয়সে আপনাদের জন্য বিবাহ করা উচিত হবে না। তা ছাড়া মেয়ের বাবাকে না জানিয়ে বা তাদেরকে অসন্তুষ্ট করে এ ভাবে বিবাহ করাটা ইসলামী শরীয়া মতেও অন্যায় হবে। পক্ষান্তরে আপনার সাথে যদি মেয়ের কুফ তথা বৈবাহিক সমতা না হয় তাহলে মেয়ের অভিভাবকের অসন্তুষ্টিতে এ বিবাহ বৈধ হবে না। বুঝা যাচ্ছে আপনি অতি বেশি আবেগ প্রবণ হয়ে আছেন এবং  অভিধানিক প্রেম ভালবাসায় জড়িয়ে পড়েছেন। স্বাভাবিক হোন, ধর্মীয় বিধান মেনে চলুন। আল্লাহ আপনাকে তাওফিক দান করুন।

করেছেন (12 পয়েন্ট)
এটা একটা ভুল সিদ্ধান্ত।।বাবা মা যাকে এত দিন এত ভালবাশা দিয়ে মানুশ করল।।তাকে সেই বাবা মার কাছ থেকে কেরে নেওয়া ঠিক না।।নিজেকে মেয়ের বাবার কাছে যজ্ঞ প্রমান করুন।।।এত কম বয়সে বিয়ে করে,খালি খালি মেয়াটার জীবন নস্টো  হবে।।সব মেয়েরি একটা  চাহিদা থাকে।।তার জীবন সংগীনি যেন তার সব চাহিদা পুরন করতে পারে।।আপনি এখন ও মা বাবার উপর নিরভরশিল।।একটা মেয়ের দায়িত্ত কিভাবে নেবেন???আপনার এমত অবস্তায় একটাই করনীয় ফ্যমীলির সাথে কথা বলুন।।আপনার পরিবার এর লোক জন কে তার পরিবারের সাথে কথা বলতে বলুন৷ তারা যা ঠিক করবে সেটাই আপনাদের জন্ন্য ঠিক হবে।।যে মা বাবা এত কস্ট করে এত ভালবাশা দিয়ে আপনাকে মানুশ করল।তাদের কস্ট দেওয়া টা সন্তান হিসেবে আপনার উচিত না৷ আর যে তার মা বাবার ১৮ বছরের ভালবাশা কে ভুলে 5 বছরের ভালবাশা কে পেতে চায়।।সে ভালবাশার মানে বোঝে না।।তাই নিজের পরিবারের সাথে আপনার মনের ভাবনা নিরদিধায় শেয়ার করুন।তারা কখনোই আপনার খারাপ করবে না।     

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

6 টি উত্তর
আমি একটি মেয়েকে ভালবাসি। আমরা অনেক বুঝিয়ে আমাদের ফ্যামিলি কে রাজি করাই বিয়ের জন্য। আমাদের আংটি বদল হয় কিন্তু মেয়ের বাবা মা চেয়েছিল আমাদের বিয়ে হয়ে যাক। কিছুদিন পরে আমার বাবা মা আমাকে বলে যে এই মেয়েকে তারা কিছুতেই বউ হিসেবে মেনে নিবেনা কারন তাদের মেয়ে পছন্দ হয়নি। কিন্তু আমি পালিয়ে গিয়ে মেয়েকে বিয়ে করে ফেলি। এখনও আমার ফ্যামিলি কিছুতেই রাজি হচ্ছে না। তারা বলছে আমি যদি মেয়েকে তালাক না দেই তাহলে আমাকে বাড়ি থেকে বের করে দিবে। আমি যেহেতু তাদের একমাত্র ছেলে তারা আমাকে বলেছে হয় তাদের সাথে থাকব নয়ত অই মেয়েকে নিয়ে থাকব। আমি বাবা মাকে কস্ট দিতে চাইনা আবার আমার ভালবাসার মানুস কেও কস্ট দিতে চাইনা।এখন আমি কি করব?
27 অক্টোবর 2016 "প্রেম-ভালোবাসা" বিভাগে জিজ্ঞাসা করেছেন মাহাদি vai (11 পয়েন্ট)
0 টি উত্তর
21 মার্চ 2016 "প্রেম-ভালোবাসা" বিভাগে জিজ্ঞাসা করেছেন Unknown (14 পয়েন্ট)
6 টি উত্তর

322,032 টি প্রশ্ন

412,360 টি উত্তর

127,690 টি মন্তব্য

177,422 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...