বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
960 জন দেখেছেন
"সাধারণ" বিভাগে করেছেন (5 পয়েন্ট)

4 উত্তর

0 টি পছন্দ
করেছেন (161 পয়েন্ট)
মোটা হওয়ার জন্য বাজারে ওনেক প্রকার ঔষুধ আছে কিন্তু মোটা হওয়ার জন্য কোন প্রকার ঔষুধ না খাওয়াই ভালো !তাতে আপনারি লাভ ! এগুলো ঔষুধ খেলে শরিল ফুলে যায় এবং কিডনি ফেবসা এগুলো তে প্রভাব ফেলে ! তাই ভালো রুচি সম্মত খাবার পেট ভরে খান এবং শাথে ফল খান এবং নিয়মিত ঘুমান আর বাজে কোন অভ্যাস থাকলে তা ত্যাগ করেন ধন্যবাদ
0 টি পছন্দ
করেছেন (64 পয়েন্ট)

ব্যালান্সড খাবার খাবেন। প্রতি বেলায় প্রোটিন, কার্বোহাইড্রেট এবং ফ্যাটের সমন্বয় থাকতে হবে। মোটামুটি ৪০ শতাংশ প্রোটিন, ৩০ শতাংশ কার্বোহাইড্রেট, ৩০ শতাংশ ফ্যাট হতে হবে। মাছ, মাংস, ডিম, দুধ, টক দই, লাল চালের ভাত, আটার রুটি, শাকসবজি, ফলমূল, প্রচুর পানি পান করুন। প্রথম দুই সপ্তাহে কমপক্ষে ২৫০০ ক্যালরি খাবেন। মেপে খেতে হবে না। প্রোটিন যেন যথেষ্ট হয়। প্রতি দুই ঘণ্টা পর পর কিছু না কিছু খাবেন। সেই সঙ্গে প্রচুর পানি।

0 টি পছন্দ
করেছেন (206 পয়েন্ট)
আপু সুস্থ আছেন সেটাই ভালো, মোটা হয়ে যদি বিভিন্ন রোগে ধরে তবে??? মোটা হবার প্রধান কারন চর্বি কথাটা মনে রাখবেন।
0 টি পছন্দ
করেছেন (10,785 পয়েন্ট)

খাওয়াদাওয়ায় একটু পরিবর্তন আনুন।  

আপনি বেশি বেশি করে ক্যালোরিযুক্ত খাবার খান।  ফ্যাট জাতীয় খাবারও বেশি করে খান। ভাতের বদলে ডাল এবং সবজিসহ রান্না করা খিচুড়ি খান । ভাত খেতে  হলে বসা ভাত রান্না করুন কিংবা রাইস কুকারে রান্না করা ভাত খান । ফ্যান বা মাড় ঝরানো ভাত খেতে পারেন।  রুটি খাবেন না । পাউরুটি খেলে জেলি/জ্যাম অথবা মাখন সহ খান ।  প্রতিদিন ১০০ গ্রাম বাদাম খাওয়ার অভ্যাস করুন।প্রতিদিন কমপক্ষে ২৫০ গ্রাম দুধ খান ।  দিনে ২ টি ডিম খান । অতিরিক্ত চা কফি খাবেন না । কখনই খাবার বাদ দেবেন না । দ্রুত কোথাও যেতে হলে বা  কাজ থাকলে পথে খাবারটা খেয়ে নিন ।  খাবার বাদ দিলে শরীরের ক্ষতি হয় । তিনবেলা খাওয়ার সাথে সাথে বিকালে নাস্তা করুন । এতে ওজন বেড়ে যাবে এবং আপনার স্বাহ্য টাও মোটা হয়ে আসবে।

জ্ঞানার্জনের তীব্র আকাঙ্ক্ষার পাশাপাশি নিজের অর্জিত জ্ঞানকে ছড়িয়ে দিতে ও অপরের সমস্যার সমাধান করে দিতে ভারতবর্ষ থেকে নিয়মিত সময় দেন বিস্ময়ে। পড়াশোনার পাশাপাশি ফিটনেস সম্বন্ধে খুবই সচেতন, ডিফেন্স লাইনে যাওয়ার প্রচন্ড ইচ্ছা। বিস্ময় ডট কমের সাথে আছেন সমন্বয়ক হিসাবে।
টি উত্তর

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

4 টি উত্তর
14 এপ্রিল "স্বাস্থ্য ও চিকিৎসা" বিভাগে জিজ্ঞাসা করেছেন Reigns Ebrahim (88 পয়েন্ট)

299,898 টি প্রশ্ন

387,669 টি উত্তর

117,142 টি মন্তব্য

165,506 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...