বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
512 জন দেখেছেন
"স্বাস্থ্য ও চিকিৎসা" বিভাগে করেছেন (25 পয়েন্ট)

5 উত্তর

0 টি পছন্দ
করেছেন (94 পয়েন্ট)

আপনি যেহেতু রোদে কাজ করেন, এমন অবস্থায় হাতে ধুলো ময়লা থাকলে মুখে হাত দিবেন না,এতে ব্রন হওয়ার সম্ভভনা বেশি।ব্রন ১০-২০ বয়স এই সময়ের মধ্যো হয়ে থাকে।

মুখের দাগ সারানোর জন্য ভিটামিন-ই ক্যাপসুল।

0 টি পছন্দ
করেছেন (3,186 পয়েন্ট)
প্রথম এ বলি রোদে যখন কাজ করবেন তখন পানি বেশি পান করবেন তা হলে শরীর পরিস্কার থাকবে।আর মুখ কয়কবার ধুবেন তা হলে আর হরন ওঠবে না।।আর কালো দাগ দৃর করার জন্য১।লেবুঃ (ক) লেবু একটি প্রাকৃতিক ব্লিচ। লেবুর রসের সাথে সামান্য পানি মিশিয়ে একটি তুলার বলের সাহায্যে তা মুখে ৩-৪ মিনিট ঘষুন। (খ)যদি সেনসিটিভ স্কিন হয় তাহলে এর সাথে গোলাপ জল মিশিয়ে নিবেন। সম্ভব হলে ১ চামচ লেবুর রসের সাথে ২ চামচ ই ক্যাপসুল মিশিয়ে ত্বকে লাগাতে পারেন। ভিটামিন ই ক্যাপসুল ত্বকের জন্য খুবই উপকারী। এছাড়া একটানা ৭-১০ দিন নিচের ফেস প্যাক ব্যবহার করতে পারেন। লেবুর ফেসপ্যাকঃ ১ টেবিল চামচ লেবুর রস, ১ টেবিল চামচ মধু, ১ টেবিল চামচ আমন্ড তেল, ২ টেবিল চামচ দুধ একসাথে মিশিয়ে মুখে লাগান। শুকিয়ে গেলে ধুয়ে ফেলুন। ব্রণ থাকা অবস্থায় দুধ ব্যবহার থেকে বিরত থাকুন। ২।মধুঃ (ক) রাতে ঘুমানোর আগে মুখ ভালো করে ধুয়ে মধু লাগান। সারারাত তা রেখে সকালে ঘুম থেকে উঠে তা ধুয়ে ফেলুন।দেখবেন কালো দাগ ছলে যাবে।
0 টি পছন্দ
করেছেন (1,360 পয়েন্ট)
আপনি gernier acno fight ফেসওয়াস নিয়মিত ব্যবহার করুন।অনেক উপকার পাবেন।দাম পড়বে ২০০ টাকা।
0 টি পছন্দ
করেছেন (10,951 পয়েন্ট)

আপনি রোজ রাতে ঘুমোনোর আগে,  মুখে লেবুর রস তুলো দিয়ে ঘসে লাগিয়ে রাখতে পারেন এবং সকালে ঘুম থেকে ওঠার সময় আপনি কোনো ভালো একটি facewash দিয়ে মুখটা পরিষ্কার করে দেন।  আপনার ব্রণ আস্তে আস্তে একেবারেই কমে যাবে, দাগ গুলিও মুছে যাবে।। ( যদি দেখেন আপনার মুখ জ্বলছে লেবুর রস লাগানোর সময়, তাহলে লেবুর রসের সঙ্গে একটু মধু মিশিয়ে নেন, এতে আপনার মুখ জ্বলাটাও কমবে, আবার মুখ আরও ফর্সা হবে)

জ্ঞানার্জনের তীব্র আকাঙ্ক্ষার পাশাপাশি নিজের অর্জিত জ্ঞানকে ছড়িয়ে দিতে ও অপরের সমস্যার সমাধান করে দিতে ভারতবর্ষ থেকে নিয়মিত সময় দেন বিস্ময়ে। পড়াশোনার পাশাপাশি ফিটনেস সম্বন্ধে খুবই সচেতন, ডিফেন্স লাইনে যাওয়ার প্রচন্ড ইচ্ছা। বিস্ময় ডট কমের সাথে আছেন সমন্বয়ক হিসাবে।
0 টি পছন্দ
করেছেন (513 পয়েন্ট)
আপনি নিয়মিত মেডোনা ক্রিম এবং ফেইসওয়াস ব্যবহার করুন। এটি শ্যামবর্ণকে দ্রুত উজ্জ্বল করে তুলে।
টি উত্তর

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

304,807 টি প্রশ্ন

393,587 টি উত্তর

119,792 টি মন্তব্য

168,990 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...