বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
1,712 জন দেখেছেন
19 মে 2016 "শিক্ষা+শিক্ষা প্রতিষ্ঠান" বিভাগে জিজ্ঞাসা করেছেন (10 পয়েন্ট)

2 উত্তর

0 টি পছন্দ
10 জুন 2016 উত্তর প্রদান করেছেন (8,758 পয়েন্ট)

আপনি সম্ভবত ভুল শুনেছেন,ডিগ্রীর পর এলএলবি করা যায়।আপনি অনার্স শেষ করেও এলএলবিতে ভর্তি হতে পারবেন।জাতিয় বিশ্ববিদ্যালয়ের অধীনে অনেকগুলো ল কলেজ আছে,আপনার সুবিধামত এর যেকোনটিতে ভর্তি হয়ে আপনি এলএলবি করতে পারবেন।

আমার সকল কাজ,চিন্তা-ভাবনা পড়ালেখা কেন্দ্রিক। পড়ালেখা আর ক্যারিয়ার নিয়ে স্বপ্ন দেখতে ভালোবাসি। কিন্তু সাধ্য এবং বাস্তবতার সমন্বয় করতে গিয়ে এখন পর্যন্ত প্রতিটি স্বপ্নই বাস্তবতার স্বংস্পর্শে এসে হারিয়ে গেছে। এখন স্বপ্ন কেবল একটাই, বিসিএস ক্যাডার হওয়া। সেই লক্ষ্যেই এগিয়ে যাচ্ছি। ছোট্ট একটি শখও আছে,বিভিন্ন দেশের কয়েন কালেকশন করা। সবার দোয়া এবং সাহায্য কামনা করছি।
29 জুন 2016 মন্তব্য করা হয়েছে করেছেন (1,773 পয়েন্ট)
আপ‌নে বোধহয় উনার প্রশ্ন‌টি ভালভা‌বে প‌ড়েন নি। উ‌নি ব‌লে‌ছেন " শুনছি, এখন নাকি ড্রিগ্রী পর এল.এল.বি পাস কোর্সে পড়ে এডভোকেট হয়া যায় না।"
0 টি পছন্দ
29 জুন 2016 উত্তর প্রদান করেছেন (1,773 পয়েন্ট)
আপনার শুনাটা ভুল হ‌তে পা‌রে। কারন এখ‌নো ডি‌গ্রি/অনার্স ক‌রে এলএল‌বি করা য়ায়। এ জন্য জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে যেকোনো ল কলেজে দুই বছরমেয়াদি এলএলবি (পাস) কোর্স করতে হবে। খরচ হবে ২০ থেকে ২৫ হাজার টাকা। বেসরকারি বিশ্ববিদ্যালয়েও করা যায় কোর্সটি। এ ক্ষেত্রে গুনতে হবে ৮০ হাজার থেকে এক লাখ টাকা। পড়াশোনা শেষে আইন পেশায় নিয়োজিত হওয়ার জন্য বাংলাদেশ বার কাউন্সিলের অ্যাডভোকেট এনরোলমেন্ট সনদ পরীক্ষায় পাস করতে হয়।
16 এপ্রিল 2017 মন্তব্য করা হয়েছে করেছেন (1,267 পয়েন্ট)

২০১৭ সালের আইন অনুযায়ী আর কেউ ডিগ্রি বা অনার্সের পড়ে ২ বছরের এলএলবি পাশ কোর্স করতে পারবে না। এটা ২০/৩/২০১৭ তারিখের হাইকোর্টের নির্দেশ। 

টি উত্তর

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

305,594 টি প্রশ্ন

394,417 টি উত্তর

120,171 টি মন্তব্য

169,389 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...