বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
515 জন দেখেছেন
"ইবাদত" বিভাগে করেছেন (13 পয়েন্ট)
আমাকে সম্মানিত আলেমদের মধ্যে কয়েকজন বলেছেন শবে বরাত পালন করা যায়েজ নেই বা এ সম্পর্কে কোরআন বা হাদীসে উল্লেখ করা নেই,আবার অন্য কয়েকজন সম্মানিত আলেম বলেছেন কুরআন ও হাদীস অনুসারে শবে বরাত পালন কারার বিধান রয়েছে। কোনটি সঠিক?

4 উত্তর

0 টি পছন্দ
করেছেন (2,067 পয়েন্ট)
প্রথম জনের কথা একদম ঠিক কুরআন ও হাদীসে শবে বরাত সম্পর্কে কিছু বলা হয়নি,, তবে শবেবরাত পালন করা অনেক পুন্যের কাজ।
0 টি পছন্দ
করেছেন (3,171 পয়েন্ট)

সবেবরাত পালন করতেই হবে এই মমে' কোরআন -হাদিছে কোন দলিল নাই। তবে এই রাতে নফল ইবাদত করতে পারলে অনেক নেকি পাওয়া যায় আর নফল ইবাদত না করলে কোন গুনাহ নাই। খেয়াল রাখতে হবে ৫ ওয়াক্ত নামাজ যেন কাজা না হয়।

0 টি পছন্দ
করেছেন (52 পয়েন্ট)
যারা বলেছেন জায়েজ নেই তারা সঠিক। আপনি ডা:জাকির নায়েক এর লেকচার দেখেনিন প্রমান সহকারে পাবেন।
0 টি পছন্দ
করেছেন (180 পয়েন্ট)

শবে বরাত নামে কোনো আয়াত বা হাদিস না থাকলেও, নিসফু মিন শা'বান সম্বন্ধ্যে হাদিস আছে, যা শবে বারাআত কে ইঙ্গিত করে। সুতরাং, আমি মনেকরি, প্রথম জনের কথা সঠিক নয়। তবে, হ্যা, শুধু শবে বরাত সম্বন্ধ্যে কোনো হাদিস বা আয়াত নেই। তাই, দ্বিতীয় জনের কথা এ হিসেবে ঠিক হবে না যে, যদি তিনি বলেন, শবে বরাত  সমন্ধ্যে সরাসরি কোরআন ও হাদিসে বলা হয়েছে। আপনি এখান থেকে এ সম্বন্ধ্যে থেকে বিস্তারিত  জানুন।

টি উত্তর

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

3 টি উত্তর
1 উত্তর
1 উত্তর
21 এপ্রিল "সিয়াম" বিভাগে জিজ্ঞাসা করেছেন অজ্ঞাতকুলশীল

299,424 টি প্রশ্ন

387,093 টি উত্তর

116,961 টি মন্তব্য

165,115 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...