বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
619 জন দেখেছেন
"স্বাস্থ্য ও চিকিৎসা" বিভাগে করেছেন (-32 পয়েন্ট)
আমার মায়ের এলার্জি হয়েছে ।ওনার বয়স ৪৮ বছর ।এলার্জিতে চুলকিয়ে সারা শরীরের চামড়া দাগ পড়েছে ।Trimcort নামের ইঞ্জেকশন দেয়ার পরও কমছে না ।এখন চুলকালে সারা শরীরের চামড়া ছোপ ছোপ আকারে উঠে যাচ্ছে ।ওনার শরীর মোটা । এখন কি করা যায়? এলার্জি হলে কি কি খাবার খাওয়া যায় এবং কি কি খাওয়া যায় না? বিস্তারিত জানতে চাই ।
বন্ধ

1 উত্তর

0 টি পছন্দ
করেছেন (5,312 পয়েন্ট)
 
সর্বোত্তম উত্তর
Trimcort নামের ইঞ্জেকশনটি একটি স্টেরয়েড। এটা নেওয়ার পরও কমছে না মানে অবস্থা খারাপ।ওনাকে এভাবে না রেখে দ্রুত ডাক্তারের কাছে নিয়ে যান।
আর সবার একই খাবারে এল্যার্জি থাকে না, যেমন কারো গরুর মাংশ খেলে এল্যার্জি হয় কারো আবার হয় না।এটা দেখতে হবে কোন খাবারে সমস্যা হচ্ছে সেটা বাদ দিতে হবে।তবে সাধারনত পুঁইশাক, বেগুন,চিংড়িমাছ, ইলিশ মাছ,গরুর মাংশ,হাঁসের মাংশ ইত্যাদি তে প্রায় অনেকেরই এল্যার্জি থাকে।
মোঃ মামুনুর রশিদ মিঠু জ্ঞানপিপাসু, ধর্মভীরু, আত্নবিশ্বাসী সাধারন একজন মানুষ। স্বপ্ন তার জীবনে বহুদুর যাবার। প্রথম সোপান রুপে বেছে নিয়েছেন চিকিৎসক হিসেবে মানব সেবার। বই পড়া এবং বিদেশ ভ্রমনে প্রচন্ড আগ্রহ। ইন্টারনেট জগতেও তিনি সুদক্ষ। স্বাস্থ্য সেবামূলক কর্মকান্ডে তার রয়েছে বিস্তৃত পদচারণা। "সুস্বাস্থ্যে সমৃদ্ধ বাংলাদেশ " গড়ার স্বপ্ন নিয়ে এগুচ্ছেন। তিনি "বিষ্ময় অ্যানসার" এর সাথে আছেন স্বাস্থ্য সহায়ক এবং সমন্বয়ক হিসাবে।
টি উত্তর

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

1 উত্তর
01 ফেব্রুয়ারি 2018 "স্বাস্থ্য ও চিকিৎসা" বিভাগে জিজ্ঞাসা করেছেন Sayeed Faysal (9 পয়েন্ট)

299,336 টি প্রশ্ন

387,012 টি উত্তর

116,933 টি মন্তব্য

165,042 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...