বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
239 জন দেখেছেন
"তথ্য-প্রযুক্তি" বিভাগে করেছেন (15 পয়েন্ট)

3 উত্তর

0 টি পছন্দ
করেছেন (8,949 পয়েন্ট)
আপনাদের বাড়িতে টিনের চালা থাকলে আপনি সেটির সাথে একটি বৈদুতিক তার লাগিয়ে নিবেন,  এবং আপনি রেডিও দিয়ে রেডি শুনলে রেডির এন্টেনায় আরেক মাথা লাগবেন আর মোবাইল হলে ইয়ারফোনের তারের সাথে জড়িয়ে রাখবেন, এটি অ্যালুমিনায়ামের থালা বাটি দিয়ে করা যায়।
0 টি পছন্দ
করেছেন (1,182 পয়েন্ট)
সাধারণত ফাকা খোলামেলা স্হানে রেডিও ভাল ধরে। আপনি যদি ঘরে থেকে শুনতে চান তাহলে রাতের দিকে ভাল শোনা যাবে।আর কোনভাবে তার দিয়ে বাডির বাইরের কোন সীসার বা এমন কোনকিছুর সাথে তার লাগিয়ে তার অপর প্রান্ত রেডিওর এন্টেনার সাথে সংযুক্ত করলেই ভালভাবে চ্যানেলগুলো শুনতে পারবেন।
0 টি পছন্দ
করেছেন (224 পয়েন্ট)
এএম হলে এমনিতেই ক্লিয়ার ধরবে  না হলে এন্টেনা লাগান অথবা ধাতব পদার্থ এন্টেনা হিসাবে ব্যবহার করুন। গ্রামে এফ এম কম ধরে। এজন্য চাইলে ভালো উন্নতমানের বড় তার যুক্ত ইয়ারফোন ব্যবহার করুন। এটা এন্টেনা হিসেবে কাজ করবে। অথবা যেকোনো এন্টেনা মডিফাই করে ব্যবহার করতে পারেন। কুয়াশার কারণে ফিকুয়েন্সির সমস্যা হতে পারে।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

2 টি উত্তর
15 সেপ্টেম্বর 2017 "হার্ডওয়্যার" বিভাগে জিজ্ঞাসা করেছেন জামসেদ (13 পয়েন্ট)
2 টি উত্তর
20 জানুয়ারি 2014 "ইসলাম" বিভাগে জিজ্ঞাসা করেছেন মোহাম্মাদ শুভ (17,007 পয়েন্ট)

321,380 টি প্রশ্ন

411,590 টি উত্তর

127,454 টি মন্তব্য

177,149 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...