বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
4,898 জন দেখেছেন
"সাধারণ" বিভাগে করেছেন (40 পয়েন্ট)
করেছেন (15 পয়েন্ট)
20 হাজার টাকা দিতে হবে প্রতি মসে কিছু বুঝতে পারেন

2 উত্তর

0 টি পছন্দ
করেছেন (8,638 পয়েন্ট)

20লাখ টাকা ব্যাংক থেকে উঠালে কােন মাসিক কিস্তি দিতে হবে না তবে যদি 20লাখ টাকা লোন নেন তাহলে ক্ষেত্রভেদে মাসিক 16-18% সুদ দিতে হবে অার মাসিক কিস্তির অংক নির্ভর করে কত বছরের জন্য লোনটা নিবেন তার উপর তাই প্রশ্ন করার সময় একটু গুছিয়ে বিস্তারিত লিখলে স্বঠিক উত্তর দিতে সুবিধা হয়। 

মিলন আহাম্মেদ দীর্ঘ দিন যাবত তথ্য-প্রযুক্তি পেশায় নিয়োজিত। এছাড়াও সৌখিন সাংবাদিকতা, রাজনৈতিক বিশ্লেষন এবং সামাজিক সচেতনতামুলক কর্মকান্ডে জড়িত। যে কোন বিষয়ে অাগ্রহী আর প্রচন্ড ভ্রমন পিপাসু, দেশের বিভিন্ন স্থানসহ এপর্যন্ত ৬ টা দেশে ভ্রমনের অভিজ্ঞতা লাভ করেছেন। যে কোন বিষয় একটু ভিন্ন দৃষ্টিকোন থেকে চিন্তা করতে পছন্দ করেন।
0 টি পছন্দ
করেছেন (6,879 পয়েন্ট)

২০ লাখে আপনাকে ২৮৫০০ থেকে ৩০০০০ টাকা মাসিক কিস্তি দেয়া লাগবে ।


চলতি মূলধনে দেশে কর্মরত বেসরকারি ব্যাংকগুলো ঋণের বিপরীতে ১৪ থেকে ১৮ শতাংশ হারে সুদ নিচ্ছে।  বেসরকারি মালিকানাধীন এবি ব্যাংক গত মাসে সর্বোচ্চ ১৪ শতাংশ সুদে ঋণ বিতরণ করে। কিন্তু চলতি মাস তা বাড়িয়ে সাড়ে ১৫ থেকে ১৬ শতাংশে উন্নীত করেছে। একইভাবে সাউথইস্ট ব্যাংক গত মাসে সর্বোচ্চ সাড়ে ১৪ শতাংশ সুদে ঋণ দিলেও চলতি মাসে ১ শতাংশ বাড়িয়ে তা সুদের হার নির্ধারণ করেছে সাড়ে ১৫ শতাংশ।

সুত্রঃ বাংলাদেশনিউজ২৪x৭.কম

মোঃ রাকিব পেশায় ইলেক্ট্রিক্যাল ইঞ্জিনিয়ার হলেও তথ্যপ্রযুক্তির প্রতি ঝোঁকটা অনেক বেশি। অজানাকে জানতে খুব ভালো লাগে। ভালো লাগে অবকাশ যাপন ও বাংলাদেশের বিভিন্ন স্থানে ভ্রমন করতে।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

2 টি উত্তর
12 জানুয়ারি "সাধারণ" বিভাগে জিজ্ঞাসা করেছেন Dina khan (9 পয়েন্ট)
1 উত্তর

293,277 টি প্রশ্ন

379,743 টি উত্তর

114,805 টি মন্তব্য

160,948 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...