বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
4,052 জন দেখেছেন
"আইন" বিভাগে করেছেন (126 পয়েন্ট)

2 উত্তর

0 টি পছন্দ
করেছেন (229 পয়েন্ট)
যদি কোন ছেলে বিবাহিত মেয়েকে বিয়ে করতে চাই তাহলে মেয়েকে প্রথমত স্বামীকে ডিভোর্স দিতে হবে। যদি তার স্বামী তাকে ডিভোর্স দিতে না চাই তাহলে কোর্টের মাধ্যমে ডিভোর্স দিতে হবে। তারপর তাকে দ্বিতীয় বিবাহ করতে হবে।
0 টি পছন্দ
করেছেন (3,410 পয়েন্ট)
১।তার পূর্বেকার স্বামীর থেকে তালাক নিয়ে আসতে হবে/অথবা স্বামী যদি স্ত্রী কে তালাকের পাওয়ার দিয়ে দেয় তাহলে তার ঐ স্বামী কে তালাক দিয়ে আসতে হবে। ২। ইদ্দত পালণ করতে হবে। (ইদ্দত হলো ৩হায়েজ অর্থাৎ ৩ মাসিক পার হওয়া পর্যন্ত সে তার ঐ স্বামীর বাড়িতে থেকে ইদ্দত পালন করবে। এই ইদ্দত পালন করার সময় তার ঐ স্বামীর সাথে মিলন করতে পারবেনা। ইদ্দত পালন করা শেষ হয়ে গেলে এবার সে মুক্ত এবার সে তার পূর্ব প্রেমিক/অন্য কোন পুরুষের সাথে বিবাহহ বসতে পারে। এতে কোন বাধা নেই। তবে মনে রাখতে হবে তালাক একটি ঘৃণিত জায়েজ কাজ। আল্লাহ তায়ালা অপছন্দ করা স্বত্বে ও এই আইন দিয়েছেন। বিবাহ বিচ্ছেদ খুব খারাপ কাজ

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

4 টি উত্তর
6 টি উত্তর
আমি একটি মেয়েকে ভালবাসি। আমরা অনেক বুঝিয়ে আমাদের ফ্যামিলি কে রাজি করাই বিয়ের জন্য। আমাদের আংটি বদল হয় কিন্তু মেয়ের বাবা মা চেয়েছিল আমাদের বিয়ে হয়ে যাক। কিছুদিন পরে আমার বাবা মা আমাকে বলে যে এই মেয়েকে তারা কিছুতেই বউ হিসেবে মেনে নিবেনা কারন তাদের মেয়ে পছন্দ হয়নি। কিন্তু আমি পালিয়ে গিয়ে মেয়েকে বিয়ে করে ফেলি। এখনও আমার ফ্যামিলি কিছুতেই রাজি হচ্ছে না। তারা বলছে আমি যদি মেয়েকে তালাক না দেই তাহলে আমাকে বাড়ি থেকে বের করে দিবে। আমি যেহেতু তাদের একমাত্র ছেলে তারা আমাকে বলেছে হয় তাদের সাথে থাকব নয়ত অই মেয়েকে নিয়ে থাকব। আমি বাবা মাকে কস্ট দিতে চাইনা আবার আমার ভালবাসার মানুস কেও কস্ট দিতে চাইনা।এখন আমি কি করব?
27 অক্টোবর 2016 "প্রেম-ভালোবাসা" বিভাগে জিজ্ঞাসা করেছেন মাহাদি vai (11 পয়েন্ট)

321,770 টি প্রশ্ন

412,054 টি উত্তর

127,600 টি মন্তব্য

177,322 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...