বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
650 জন দেখেছেন
"প্রেম-ভালোবাসা" বিভাগে করেছেন (26 পয়েন্ট)
আমার অনেক বান্ধবী আছে ।
সবার সাথে ভালো রিলেশন ।
সবাই আমাকে খুব ভালো বাসে ।
তাদের মধ্যে একজন নানা ইঙ্গিতে অনেক কিছু বুঝাতে চাই ।
সে আমায় এই প্রশ্ন করে ?

4 উত্তর

+2 টি পছন্দ
করেছেন (18,035 পয়েন্ট)
প্রেম হলো, ভালোবাসার এক প্রকার রহস্যময় এবং উত্তেজনাপূর্ণ আবেগ বা অনুভূতি। কোন সম্পর্কের ক্ষেত্রে এতে অপর ব্যক্তির প্রতি শক্তিশালী মানসিক বা আবেগী আকর্ষণ কাজ করে। প্রেমিক হলো, একটি সর্ম্পক বা রিলেশানের পুং লিঙ্গটি । আর প্রেমিকা হলো, একটি রিলেশানের স্ত্রী লিঙ্গটি ।
মোশারফ হোসেন পেশাগতভাবে একজন ইলেক্ট্রিক্যাল ইঞ্জিনিয়ার। কম্পিউটার-ইন্টারনেট নিয়ে তার অনেক স্বপ্ন থাকলেও, বাস্তবতার তাগিদে সেটা আর পরিপূর্নতা পায়নি । তবে তিনি তার কম্পিউটার-ইন্টারনেট নিয়ে কাজ করার ইচ্ছা এবং আগ্রহকে কখনোই অঙ্কুরে বিনষ্ট হতে দেননি। বিস্ময়ের মাধ্যমে তার এই অতৃপ্ত আগ্রহটা, তৃপ্ততা খুজে পায়। বর্তমানে তিনি বিস্ময়ের সাথে আছেন, সমন্বয়ক হিসেবে।
করেছেন (26 পয়েন্ট)
ধন্যবাদ , ভাই তাকে আমি জিজ্ঞাস করেছিলাম তুই এই সম্পর্ক বল ওহ বলল বন্ধু আর প্রেমিকের মাঝে একটি দেওয়াল আছে যা প্রেমিকরা টপকিয়ে যেতে পারে কিন্তু বন্ধুরা যেতে পারে না ।
করেছেন (18,035 পয়েন্ট)
হ্যাঁ ও ঠিকই বলছে ।
সকল প্রেমিকই বন্ধু, কিন্তু সকল বন্ধু প্রেমিক নয় ।।।
0 টি পছন্দ
করেছেন (78 পয়েন্ট)
''প্রেম' একটা সিগারেটের মতো যার শেষ হয় ছাই দিয়ে'' ।বার্নার্ড শ। *#যে প্রেমিক প্রেমিকের কাণ্ডজ্ঞান দেখায় সে আসলে প্রেমিক নয় । #*নর্মান ডগলাস। এবার আপনিই পার্থক্য বুঝে নিবেন।ধন্যবাদ।
0 টি পছন্দ
করেছেন (338 পয়েন্ট)
জীবনে প্রেম না করতে পারলে অনেকে তাদের জীবনকে অসফল ভাবে |এটি একটি নেশার মতো |প্রেমিক হলো ছেলে,প্রেমিকা হলো মেয়ে |
0 টি পছন্দ
করেছেন (4,908 পয়েন্ট)
প্রেম শব্দের অর্থ প্রীতি, প্রণয় বা অনুরাগ। বিয়ের আগে একজন ছেলে ও একজন মেয়ের মধ‍্যে প্রীতি, প্রণয় বা অনুরাগের যে সম্পর্ক থাকে, তাকে প্রেম বলে। যেই ছেলে প্রেম করে, তাকে প্রেমিক আর যেই মেয়ে প্রেম করে, তাকে প্রেমিকা বলে। পক্ষান্তরে, ভালোবাসা শব্দের অর্থ মায়া, মমতা, আদর, স্নেহ, শ্রদ্ধা, ভক্তি। একজন মানুষের প্রতি আরেকজন মানুষের যেই মায়া, মমতা, আদর, স্নেহ, শ্রদ্ধা, ভক্তি রয়েছে, তাই ভালোবাসা। প্রেম কেবল প্রেমিক আর প্রেমিকার মধ‍্যেই সীমাবদ্ধ। আর ভালোবাসা সকলের সাথেই করা যায়। যেমনঃ মায়ের সাথে, বাবার সাথে প্রেম করা যায় না, কিন্তু তাদের সাথে ভালোবাসা করা যায়। বিয়ের পরে স্বামী ও স্ত্রীর মধ‍্যে যে সম্পর্ক থাকে, সেটা প্রেম নয়, সেটা হলো ভালোবাসা। তবে বিয়ের পরে অন‍্যের স্ত্রী বা অন‍্যের স্বামীর সাথে প্রেম, প্রীতি, প্রণয় বা অনুরাগের যে সম্পর্ক থাকে, তাকে পরকীয়া বলে। লাল গোলাপ প্রেমের প্রতীক আর সাদা গোলাপ পবিত্রতা বা ভালোবাসার প্রতীক। ধন্যবাদ।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

4 টি উত্তর
1 উত্তর
1 উত্তর

323,129 টি প্রশ্ন

413,718 টি উত্তর

128,187 টি মন্তব্য

177,941 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...