বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
1,441 জন দেখেছেন
"ধর্ম ও আধ্যাত্মিক বিশ্বাস" বিভাগে করেছেন (-6 পয়েন্ট)

5 উত্তর

0 টি পছন্দ
করেছেন (8,278 পয়েন্ট)
অবশ্যই করেন,তিনি মানুষের ভালো চান,আর শয়তান চায় খারাপ,আপনি ধৈয্যধারন করুন,অবশ্যই আল্লাহ সব সমস্যার সমাধানককারী।

,,
,
 বরং আল্লাহ তোমাদের সাহায্যকারী, আর তাঁর সাহায্যই হচ্ছে উত্তম সাহায্য। (Aali Imraan: 150)
0 টি পছন্দ
করেছেন (659 পয়েন্ট)
হ্যা।কেননা আল্লাহ মানুষকে সৃষ্টি করেছেন ভালোবেসে।তাই দুনিয়াটা এত সুন্দর।আপনি নামাজ পড়ে আল্লাহর কাছে দোয়া চান।তিনিই আপনার এই সমস্যা সমাধান করবেন।
0 টি পছন্দ
করেছেন (-999,494 পয়েন্ট)
মহান আল্লাহ তাআলা সকল নেক কাজে তার রহমত বর্ষিত করেন এবং সকল খারাপ কাজে হেদায়েত দান করেন। আপনি মহান আল্লাহর কাছে সাহায্য চান, আর অন্যদিকে শয়তান আপনার ক্ষতি চায় আপনি শয়তানের প্ররচনার কারনে এগিয়ে যেতে পারতেছেন না। তাই আগে আল্লাহর কাছে প্রার্থনা করেন যে আপনাকে যেন শয়তানের প্ররচারনা থেকে সাহায্য করেন। আপনি আল্লাহর ইবাদাত অবিরত করতে থাকুন তিনি আপনার ডাকে অবশ্যই সাড়া দিবেন।
0 টি পছন্দ
করেছেন (54 পয়েন্ট)
আল্লাহ্‌ সবাইকে সাহায্য করেন কিন্তু ধ্বংসের পথে ঠেলে দেয়না।আপনি এটাকে পবিত্র মনে করলেও এটা আপনাকে যে পরিস্থিতিতে পৌছাবে তাতে আপনার ইহকাল ও পরকালের শান্তি নষ্ট হবে।অতএব আপনাকে প্রেমের ব্যাপারে আল্লাহ্‌ সাহায্য করতে সন্মত না হওয়ার কথা।এটা আল্লাহ্‌ জানে।তবে শয়তান আপনাকে সাহায্য করতে পারে।আপনার মনে অনেক রাগ হয়ে পারে। তবে বাস্তবটাকে মেনে নিন।আসসালামু আলাইকুম।
0 টি পছন্দ
করেছেন (170 পয়েন্ট)

আল্লাহর রাগ ভাল রাগ।আল্লাহ যা করেছেন তা আপনার ভালোর জন্যেই করেছেন।আল্লাহ চান তার বান্দা জান্নাতে যাক।আপনি যদি সফলভাবে প্রেম করেন তাহলে তা আপনাকে জাহান্নামের পথে নিয়ে যাবে।আপনি হাত দিয়ে স্পর্শ করলে হাতের যিনা হবে।চোখ দিয়ে প্রেমের দৃষ্টিতে দেখলে চোখের যিনা হবে।এমনকি তাকে দেখার জন্য পদক্ষেপ নিলে পায়ের যিনা হবে।আল্লাহর বিধানে প্তেম করা হারাম।যেকোনো উপায়ে প্রেম হারাম।মনে হচ্ছে বুঝাতে পারলামনা।অনেকে বলে আমিতো খারাপ কিছু করিনা শুধু প্রেম করি।আসলে প্রেম করাই খারাপ কাজ।আলাদা ভাবে কিছু খারাপ কাজ করতে হবেনা।অর্থাৎ আল্লাহ আপনাকে তার হেফাজতে রেখেছেন।

বিপদ আপদ মুছিবত,সবই আল্লাহর রহমত।

টি উত্তর

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

2 টি উত্তর
আমি Inter 2nd year এ পড়ি৷আমি হিন্দুজাতের৷আমি যে মেয়েটিকে ভালবাসি ও আমার চেয়ে 1 Class সিনিয়র কিন্তু বয়সে নয়৷আমার টাইটেল দাশ আর ওর চক্রবর্তী৷ও জাতে ব্রাক্ষ্মণ আর আমি শূদ্র৷ও আমার সামনে এসে পড়লেই আমার Heartbeat বেড়ে যায়৷দুজনের চোখাচোখি হলেই ২ জনেই মুচকি হাসি৷আমি ওর বান্ধবীর কাছ থেকে শুনেছি যে আমার সম্পর্কে ওকে কিছু বললে ও কখনো বাজেভাবে React করিনি৷এজন্য সাহস করে 1 দিন ওকে 1 টা চিঠি দিলাম৷আর 1 দিন প্রপোজ করতে গিয়ে ওর মুখে যা শুনলাম তা শুনে হতাশ হলাম৷ও আমাকে কোমল স্বরে বলেছিল ওর ভাই শুনলে ওকে খুব মারবে ও বকবে৷ আমি জানি ও মুখে এটা বললেও মনে অন্যকিছু৷কী করলে ও আমার Proposal Accept করবে?ওকে আমার জীবন সঙ্গীনী রূপে চাই-ই চাই৷ওর মন থেকে কীভাবে ওর ভাই ও সমাজের ভয় মিটাবো?কীভাবে প্রপোজ করলে ভাল হয়?আপনাদের সুবিধের জন্যে আমাদের ছবি দিয়েছি৷Please আমাকে উপর্যুক্ত Suggestion দিন৷?
22 অক্টোবর 2016 "প্রেম-ভালোবাসা" বিভাগে জিজ্ঞাসা করেছেন অজ্ঞাতকুলশীল
4 টি উত্তর
আমি জিনা করেছিলাম।আমি আল্লাহর কাছে মনে মনে অনুতপ্ত হয়েছি,ক্ষমা চেয়েছি কিন্তু নামাজ পরে তওবা করিনি।আমি তখন জানতাম না যে এরকম ব্যভিচার করলে পবিত্র কাউকে বিয়ে করা যায়না।আমি আমার স্বামীকে বিয়ের আগে জানিয়েছিলাম যে আমার আগে একজনের সাথে সম্পর্ক ছিল কিন্তু জিনার কথা লজ্জায় বলিনি।বিয়ের কিছুিদন পর সে সব জেনে যায়।এখন সে আমাকে খুব সন্দেহ করে।আমি জানি সেটা তার দোষ না।কিন্তু আমাদের সংসার প্রায় ভেঙ্গে যাওয়ার পথে।আমি ইস্তেগফারের নামাজ পরে আল্লাহর কাছে মাফ চেয়েছি।আমি আমার স্বামীকে অনেক ভালোবাসি।কিন্তু কিভাবে সব ঠিক হবে বুঝি না।আমার জন্য দোয়া করবেন যেন আল্লাহ আমাকে মাফ করেন।?
06 জানুয়ারি 2016 "ধর্ম ও আধ্যাত্মিক বিশ্বাস" বিভাগে জিজ্ঞাসা করেছেন সিমিন (9 পয়েন্ট)

300,207 টি প্রশ্ন

388,000 টি উত্তর

117,270 টি মন্তব্য

165,645 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...